গেইম

ফেসবুকে নকিয়ার স্নেক গেম

By Baadshah

August 03, 2018

ফেসবুকের ক্যামেরা অগমেন্টেড রিয়ালিটি (এআর) প্ল্যাটফর্মে নকিয়া ফোনের ‘আইকনিক’ গেইম স্নেক আনছে নোকিয়া ব্র্যান্ডের মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল।

এইচএমডি গ্লোবাল-এর প্রধান বিপনণ কর্মকর্তা ও নির্বাহী ভাইস প্রেসিডেন্ট পেক্কা রানটালা বলেন, “২০১৭ সালের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে বিশ্ববিখ্যাত গেমটি মানুষের হৃদয়ে সাপের মতো ঘুরে এসেছে, যখন আমরা ফেসবুক মেসেঞ্জারের জন্য স্নেক ঘোষণা দিলাম।”

এই গেমটির প্রতি ভক্তদের আসক্তি একই রকম আছে, কিন্তু এআর-এর মজার সঙ্গে ব্যবহারকারীরা এখন আপেলখেকো সাপ হয়ে যেতে পারবেন বলে প্রতিষ্ঠানটির বিবৃতিতে উল্লেখ করা হয়।

রানটালা বলেন, “এখন আমরা ভক্তদের নিজেদেরকেই সাপ হতে দিয়ে আরও চিত্তাকর্ষক অভিজ্ঞতা আনছি, তারা ফেসবুক ক্যামেরায় থাকা ফিল্টারের মাধ্যমে আপেল খাবেন।”

ক্লাসিক এই গেমে নতুন প্রজন্মের ভক্তদের জন্য ‘স্নেক মাস্ক’ এবং ‘স্নেক রিয়েল ওয়ার্ল্ড’ ফিল্টার আনা হচ্ছে বলে আইএএনএস-এর প্রতিবেদনে উল্লেখ করা হয়।

এই ক্যামেরা ইফেক্ট ফেসবুক ক্যামেরার মাধ্যমে ব্যবহার করা যাবে আর এটি সবার জন্য পাওয়া যাবে, শুধু নকিয়া স্মার্টফোনগুলোতে নয়। এই গেম অ্যান্ড্রয়েড আর আইওএস, দুই প্ল্যাটফর্মেই পাওয়া যাবে।