টিপস ও টিউটোরিয়াল

ফেসবুকে পেজ বুস্ট করব কিভাবে? ফেসবুক বিজ্ঞাপন দেওয়ার উপায়

By Baadshah

July 15, 2018

ফেসবুকে পেজে বুস্ট দিতে চান? ই-কমার্স সাইটের জন্যে দ্রুত ও কার্যকরী পেজ পোস্ট এনগেজমেন্ট বুস্ট পোস্ট সম্পর্কে জেনে নিন:

কিন্তু কেনো এই উপায় ব্যবহার করবো আমরা ?

কারণ একটাই , তা হল খুব সহজে আপনি আপনার ব্যবসায়িক ফেসবুক পেজকে প্রমোট করতে পারবেন আপনার ক্রেতাদের কাছে । এর মাধ্যমে আপনি একই সাথে আপনার ব্যবসায়িক পেজ এবং আপনার প্রোডাক্ট এর ছবি সম্বলিত একটা প্রোডাক্ট রিভিউ আকারের পোস্ট দারুণভাবে ক্রেতাদের কাছে উপস্থাপন করে প্রচারণা করতে পারবেন । এর দ্বারা আপনার কোম্পানি প্রোডাক্ট সম্পর্কে অনেক মানুষ জানবে । এবং মাঝারি খরচে আপনি ফেসবুকে আপনার ব্যবসায়িক প্রতিষ্ঠানের বিজ্ঞাপন সম্পূর্ণ করতে পারবেন ।

এখন কথা হচ্ছে কিভাবে বিজ্ঞাপন দিবেন ?

-খুব সহজেই আপনি দিতে পারবেন । এর জন্যে আপনাকে আপনার ফেসবুক একাউন্ট থেকে নিচের এই লিংকে যেতে হবে বা টাইপ করবেন ।

বলতে পারেন এটিই প্রথম ধাপ https://www.facebook.com/ads/create/

দ্বিতীয় ধাপ

উপরের লিংকে ক্লিক করার পর নিচের ছবির মতন দেখতে পাবেন আপনি ফেসবুকে ।

সেখানে Boost your posts এ ক্লিক করুন ।

তৃতীয় ধাপ এবার Page Post Engagement লেখাটি দেখবেন নিচের ছবির মতন । তার নিচে choose page or enter its url লেখা দেখবেন । তাতে আপনার ফেসবুক পেজের নাম লিখুন ।

চতুর্থ ধাপ

আপনার পেজের নাম লেখার পর , আপনার পেজের নামের নিচে দেখবেন আপনার পেজটিতে সাম্প্রতিক সময়ে আপনার পেজ পোস্ট চলে আসবে । পোস্টটি যেভাবে আপনি পোস্ট করেছেন ঠিক সেভাবে পরবর্তীতে আসবে । যদি সেই পোস্টে আপনার কোন কোম্পানির কোন প্রোডাক্ট এর ছবি থাকে , তবে পরবর্তীতে সেভাবেই বিজ্ঞাপনের সময় পাবেন ।

এবার আপনার ভালো লাগা পোস্টটি সিলেক্ট করুন এবং continue তে ক্লিক করুন ।

পরবর্তীতে ধাপগুলো ক্রমান্বয়ে আপনাকে পূরণ করতে হবে । একাউন্ট কান্ট্রি , কোন দেশের টাকায় পেমেন্ট করতে চান সেটা , টাইম জোন।

এবার কোন কোন দেশে আপনি বিজ্ঞাপন দিতে চান । কোন ধরণের মানুষ , এবং কোন বয়সের ক্রেতাকে চিন্তা করে বিজ্ঞাপন দিবেন তা সিলেক্ট করুন ।

আপনি কত ডলার বাজেট ধরবেন তা আপনাকে সিলেক্ট করে দিতে হবে । কোন দেশগুলোতে আপনি বিজ্ঞাপন প্রচার করতে চাচ্ছেন তা সিলেক্ট করে দিন ।

বাজেট এর নিচে schedule নামে একটা অপশন থাকবে । set a date ক্লিক করুন , এবং কোনদিন থেকে কোনদিন পর্যন্ত বিজ্ঞাপন দিতে চান তা সিলেক্ট করে দিন ।

Show Advanced Options ক্লিক দিন এবং টার্গেট বিড কত ডলার তা সিলেক্ট করে দিন ।

পরবর্তী ধাপ

place order এ ক্লিক দিন ।

এরপর আপনি কোন কার্ডের মাধ্যমে আপনার পেমেন্ট দিতে চান তা সিলেক্ট করুন ।

তারপর continue দিন ।

তারপর কার্ড নাম্বার সহ যাবতীয় বিষয়গুলো ভালোভাবে পড়ে সিলেক্ট করুন । এবং সাবমিট করুন ।

বিশেষ দ্রষ্টব্যঃ

বিজ্ঞাপন দেয়ার সময় ফেসবুক যে লেখাগুলো লিখে তা ভালোভাবে পড়ে পূরণ করুন । তা না হলে আপনার সামান্য একটি ভুলে আপনার একাউন্টের টাকা সব বিজ্ঞাপনে চলে যেতে পারে । তাই আবারো বলছি , খুব সাবধানতা অবলম্বন করবেন । প্রয়োজন হলে শুধুমাত্র ফেসবুক বিজ্ঞাপনের জন্যে আলাদা একটি ব্যাংক একাউন্ট করে আপনার কোম্পানির যাবতীয় সব ফেসবুক বিজ্ঞাপন দিন ।

লেখক: নাজমুল হাসান মজুমদার