ইভেন্ট

বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২ পেলেন আইসিটি ডিভিশনের প্রোগ্রামার হারুন অর রশিদ

By Baadshah

July 25, 2022

জনসেবায় উদ্ভাবন ক্যাটাগরিতে “বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২” এ ভূষিত হলেন আইসিটি ডিভিশনের প্রোগ্রামার প্রকৌশলী মোঃ হারুন অর রশিদ। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সঙ্গে এই পুরস্কার অর্জনে আরও ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব জনাব এন এম জিয়াউল আলম, ঢাকার জেলা প্রশাসক জনাব মোঃ শহীদুল ইসলাম এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের চারজন প্রোগ্রামার।

এ বছর জনপ্রশাসনে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য ২৭ জন কর্মকর্তা ও চারটি প্রতিষ্ঠানকে “বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২” দেওয়া হয়।

জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে শনিবার বেলা ১১টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের সভাপতিত্বে মনোনীতদের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ হতে পদক তুলে দেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

গণভবন থেকে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য যে, মানিকগঞ্জের এই কৃতি সন্তান প্রকৌশলী মোঃ হারুন অর রশিদ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ ২০২০ এবং ২০২১ সালে পরপর দুইবার ডিজিটাল বাংলাদেশ অ্যাওয়ার্ডে ভূষিত হন। এছাড়াও তিনি করোনার ভ্যাকসিন ম্যানেজমেন্ট সিস্টেম “সুরক্ষা” তৈরির জন্য ২০২২ সালে এইচএসবিসি বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডও অর্জন করেন।