TechJano

বঙ্গবন্ধু হাই-টেক সিটির জন্য চালু হচ্ছে ঢাকা-কালিয়াকৈর ট্রেন সার্ভিস

কালিয়াকৈরে স্থাপিত দেশের প্রথম হাই-টেক পার্ক ‘বঙ্গবন্ধু হাই-টেক সিটি’র সাথে যোগাযোগ সহজ করার লক্ষ্যে চালু হচ্ছে ট্রেন সার্ভিস। গতকাল রেল মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এর মাধ্যমে বিনিয়োগকারীরা খুব সহজে এবং অল্প সময়ে ঢাকা থেকে যাতায়াত করতে পারবেন। এর মাধ্যমে হাই-টেকপার্কটি খুব দ্রুত কর্মচঞ্চল হয়ে উঠবে বলে আশা করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ শুরু থেকেই ঢাকা টু কালিয়াকৈর রেল সাটল রেল সার্ভিস চালুর জন্য চেষ্টা করে আসছে। সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রতিদিন দুটি ট্রেন দৈনিক চারবার ঢাকা থেকে কালিয়াকৈর যাতায়াত করবে। ‘বঙ্গবন্ধু হাই-টেক সিটি কমিউটার ট্রেন-১’ এবং ‘বঙ্গবন্ধু হাই-টেক সিটি কমিউটার ট্রেন-২’ নামে ট্রেন দুটি খুব শীঘ্রই চালু হবে বলে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে।

ইতোমধ্যে, যাত্রীদের সুবিধার্থে কালিয়াকৈরে একটি আধুনিক রেল স্টেশন নির্মাণ শেষ হয়েছে। বাংলাদেশহাই-টেকপার্ককর্তৃপক্ষেরব্যবস্থাপনাপরিচালক (সচিব) জনাবহোসনেআরাবেগমএনডিসি বলেন, এই ট্রেন সার্ভিস চালু হলে বিনিয়োগকারীদের যাতায়াতের সময় কমে আসবে, ফলে তারা এখন নিশ্চিন্তে বিনিয়োগ করতে পারবেন। আমরা বিনিয়োগের জন্য উপযুক্ত পরিবেশ সৃষ্টি করতে যা যা করা প্রয়োজন তাই করবো। ইতোমধ্যে এই পার্ক থেকে আইটি পণ্য রপতানি হতে শুরু হয়েছে। শীঘ্রই এখানে ল্যাপটপসহ বিভিন্ন হার্ডওয়্যার পণ্য উৎপাদিত হবে।

Exit mobile version