নতুন পন্য

বছরের শুরুতেই আসছে ওয়ানপ্লাসের ৫জি স্মার্টফোন

By Baadshah

December 21, 2018

আগামী বছরের শুরুতেই প্রথম ৫জি স্মার্টফোন লঞ্চ করবে ওয়ানপ্লাস। এবার ইন্টারনেটে হয়ত সেই ফোনের ছবি ফাঁস হয়ে গেল। সম্প্রতি ফাঁস হওয়া এই ছবিতে মিটিং রুমে ডিজাইন বোর্ডে এই স্মার্টফোন দেখা গিয়েছে। একই ছবিতে কোম্পানির সিইও পিট লাউ এর হাতে দেখা গিয়েছে এই স্মার্টফোন।

ওয়ানপ্লাস ৬টি লঞ্চ ইভেন্টে কোম্পানি জানিয়েছিল ২০১৯ সালের শুরুতেই বাজারে আসবে প্রথম ৫জি ওয়ানপ্লাস স্মার্টফোন। তবে এই ফাঁস হওয়া ছবিটি ৫জি স্মার্টফোনের না হয়ে পরবর্তী ফোরজি ফোন ওয়ানপ্লাস ৭ এর ছবিও হতে পারে।

সম্প্রতি ইন্টারনেটে ইশান আগ্রওয়াল এইও ছবি প্রকাশ করেছেন। পোস্টে ইশান লিখেছেন ‘ওয়ানপ্লাস ৫জি স্মার্টফোনের প্রথম ঝলক।’ তবে আগ্রওয়াল জানিয়েছেন এখনও প্রোটাইপ স্তরে আছে এই ফোন। বোর্ডের ছবিতে লাল রঙে এই ফোন দেখা গেলেও পিটের হাতে এই ফোন সিলিওভার কালারে দেখা গিয়েছে।

এই ছবিতে দেখা গিয়েছে কালো বৃত্তাকারের ভিতরে থাকবে ফোনের রিয়ার ক্যামেরা। তবে এই বৃত্তের মধ্যে কয়টি ক্যামেরা থাকছে এই ছবি দেখে তা বোঝা যাচ্ছে না। ফোনের পিছনের দিক দিকের ডিজাইন কোম্পানির অন্য যে কোন ফোনের ডিজাইনের থেকে আলাদা। পিট লাউ এর হাতে যে ফোনটি দেখা গিয়েছে সেই ফোনেও একই ডিজাইন দেখা গিয়েছে। মনে করা হচ্ছে এই দুটি একই স্মার্টফোন।

তবে এটি কোন ফাইনাল ডিজাইন নয়, শুধুই একটি প্রোটোটাইপের ছবি। আগামী বছর প্রথম ৫জি স্মার্টফোন বাজারে আনবে ওয়ানপ্লাস। প্রথম ৫জি ফোনের দাম কোম্পানির অন্যান্য ফোনের থেকে ২০০-৩০০ ডলার বেশি হবে। সম্প্রতি এই সাক্ষাৎকারে এই কথা জানিয়েছিলেন ওয়ানপ্লাসের সিইও পিট লাউ।