TechJano

‘বন্ধু অ্যাপ’ চালু করলো সেবা এক্সওয়াইজেড

সেবা এক্সওয়াইজেড তাদের নতুন অ্যাপ ‘সেবা বন্ধু’ উন্মোচন করেছে। গত সোমবার সেবা এক্সওয়াইজেডের গুলশান কার্যালয়ে নতুন এ অ্যাপের কার্যক্রম উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেবার সিইও আদনান ইমতিয়াজ হালিম এবং সেবা পরিবার।

সেবা এক্সওয়াইজেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আদনান ইমতিয়াজ হালিম নতুন অ্যাপটিকে ‘রেফারেন্স’ অ্যাপ উল্লেখ করে বলেন, চারপাশের মানুষদের কত প্রয়োজনেই তো আমরা পাশে দাঁড়াই। গাড়ি, ক্লিনার, গাড়ির ড্রাইভার কিংবা মিস্ত্রী ঢেকে দিয়ে আমরা পাশে দাঁড়াই। প্রিয়জনের পাশে দাঁড়ানোর পাশাপাশি আয় করার সুবিধা দিতে সেবা বন্ধু অ্যাপটি আনা হয়েছে। এখন স্মার্টফোনে সেবা এক্সওয়াইজেডের সেবা বন্ধু অ্যাপ ডাউনলোড করে যে কেউ বন্ধু-প্রিয়জনকে সেবার সার্ভিস রেফার করতে পারবেন, সঙ্গে হবে বাড়তি আয়।

সেবা অ্যাপেই মুহূর্তে মিলছে ক্যাটারিং থেকে শুরু করে লন্ড্রি, পার্লার, ইলেক্ট্রিশিয়ান, ড্রাইভার এমনি সব রকমের সার্ভিস। যা যে কেউই ঘরে বসে ডাকতে পারছেন। বর্তমানে ঢাকা জুড়ে দুই হাজারেরও বেশি বন্ধু অ্যাপ ব্যবহারকারী আছেন, যারা প্রতিনিয়ত তাদের আপনজনদের বিপদে আপদে পাশে দাঁড়াচ্ছেন সেবার সার্ভিস রেফার করে। এই সার্ভিস রেফার করার মাধ্যমে যেমন উপকার হচ্ছে আপনজনদের, এরই সাথে বেঁচে যাচ্ছে সময় ও খোঁজাখুঁজি করার বাড়তি ঝামেলা। সার্ভিস রেফার করার মাধ্যমে একই সাথে উপকার হচ্ছে ঢাকা জুড়ে শত শত সার্ভিস প্রোভাইডারদের যারা সেবা অ্যাপেই পেয়ে যাচ্ছেন কাজ। আর তাদেরকে কাজ দিয়ে আপনিও পেয়ে যাচ্ছেন সেবা থেকে আয়ের একটি অংশ।

ইতিমধ্যেই বন্ধু অ্যাপ ব্যবহার করে অনেকেই আয় করছেন হাজার হাজার টাকা। এর মাঝে ৬০ হাজার টাকা পর্যন্ত আয় করার রেকর্ডও আছে। কর্তৃপক্ষ বলছেন, সেবার সার্ভিসগুলো আমাদের প্রত্যেকেরই দৈনন্দিন জীবনে কোন না কোন কাজে লাগে। তাই প্রয়োজনে বিপদে সেবা বন্ধু অ্যাপে সেবার সার্ভিস রেফার করে খুব সহজেই আপনার আশেপাশের মানুষদের সাহায্য করতে পারেন।

সেবা বন্ধু অ্যাপ ব্যবহার করতে লাগবে নাম ও বিকাশ একাউন্টের নাম্বার। এরপর অ্যাপের হোম পেজে যে কাউকে রেফার করা যাবে সেবার যে কোন সার্ভিস। যেমন, কারো ড্রাইভার বা লন্ড্রি প্রয়োজন পড়ল সঙ্গে সঙ্গে তাদের নাম, ফোন নাম্বার এবং তার প্রয়োজনীয় সার্ভিস লিখে অ্যাপে “রেফার করুন” বাটনটি ক্লিক করলেই সার্ভিস পৌঁছে যাবে আপনার বন্ধু কিংবা আত্মীয় পরিজনের বাসায়। আর এরই সঙ্গে সেবা থেকে দেয়া সার্ভিসের মোট চার্জ এর একটা অংশ, তা হতে পারে ১০ টাকা থেকে এক হাজার টাকা পর্যন্ত, চলে যাবে আপনার একাউন্টে।

গুগল প্লে স্টোর থেকে Sheba Bondhu লিখে অ্যাপটি ডাউনলোড করতে পারেন।

Exit mobile version