টেলিকম

বন্যাদুর্গত এলাকায় বিনামূল্যে টকটাইম ও ইন্টারনেট দেবে বাংলালিংক

By Sajia Afrin

August 21, 2024

দেশের দক্ষিণ-পূর্বাঞ্চল ও পূর্বাঞ্চলে ভয়াবহ আকস্মিক বন্যায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে কুমিল্লা, নোয়াখালী ও ফেনী অঞ্চলের মানুষের জীবন ও জীবিকা।

সংকটের এমন সময়ে নিরবচ্ছিন্ন যোগাযোগ সুবিধা থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর তাই, বন্যাদুর্গতদের পাশে এসে দাঁড়িয়েছে দেশের উদ্ভাবনী ডিজিটাল অপারেটর বাংলালিংক। বন্যাদুর্গত এলাকায় মানুষদের যোগাযোগের চাহিদা পূরণে বিনামূল্যে টকটাইম ও ইন্টারনেট সুবিধা দিবে প্রতিষ্ঠানটি।

ভারী বৃষ্টি এবং উজানের পাহাড়ি ঢলে নদী উপচে নিচু এলাকায় বাড়িঘর, রাস্তাঘাট ও কৃষিজমি বন্যার পানিতে প্লাবিত হয়েছে। হাজার হাজার মানুষ বর্তমানে পানিবন্দী অবস্থায় রয়েছেন। প্রতিকূলতার মুখে পড়েছে পরিবহন সুবিধা এবং মানুষের জীবন ও জীবিকা। বাড়ছে খাদ্য নিরাপত্তা নিয়েও উদ্বেগ। ত্রাণ বিতরণসহ নিরাপত্তা নিশ্চিতে নানা উদ্যোগ গ্রহণ করা সত্ত্বেও টানা বৃষ্টিতে পরিস্থিতির অবনতি ঘটছে।

কুমিল্লা, নোয়াখালী ও ফেনীর বন্যাদুর্গত এলাকায় বাংলালিংক ব্যবহারকারীরা বিনামূল্যে তিন দিনের মেয়াদে ১০ মিনিট টকটাইম ও ৫০০ মেগাবাইট ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। বন্যাদুর্গত এলাকায় বাংলালিংক গ্রাহকদের অফার সম্পর্কে বিস্তারিত তথ্য, অফারের সুবিধা ও অফারটি গ্রহণের প্রক্রিয়া এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে। বন্যাদুর্গত এলাকায় মানুষরা যেনো তাদের স্বজনদের সাথে যোগাযোগ করতে পারেন এবং প্রয়োজনে সহায়তা চাইতে পারেন এজন্য এ উদ্যোগ গ্রহণ করেছে বাংলালিংক।

এ নিয়ে বাংলালিংকের হেড অব করপোরেট কমিউনিকেশনস গাজী তাওহীদ আহমেদ বলেন, “বন্যায় হাজার হাজার মানুষ চমর দুর্ভোগে পড়েছেন। বন্যায় ক্ষতিগ্রস্তরা যেনো প্রতিকূল সময়েও যোগাযোগ অব্যাহত রাখতে পারেন তাই সামাজিকভাবে দায়বদ্ধ প্রতিষ্ঠান হিসেবে বাংলালিংক স্বপ্রোণিত হয়ে এ উদ্যোগ গ্রহণ করেছে। নিরবচ্ছিন্ন টকটাইম এবং ইন্টারনেট সুবিধা ব্যবহারের মাধ্যমে যোগাযোগের ক্ষেত্রে বাধা দূর করে আমরা মানুষের পাশে দাঁড়াতে চাই।”