TechJano

বন্যার্তদের পাশে দাঁড়াতে রবি’র বহুমুখী উদ্যোগ

সাম্প্রতিক বন্যায় আক্রান্ত মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে দেশের শীর্ষস্থানীয় ফোরজি এবং মোবাইল নেটওয়ার্ক সেবাদানকারী প্রতিষ্ঠান রবি আজিয়াটা লিমিটেড ।

বন্যাকবলিত এলাকা জুড়ে হাজারো পানিবন্দি পরিবারের পাশে দাঁড়াতে স্বেচ্ছাসেবী সংগঠনের সহায়তায় খাগড়াছড়ি, নোয়াখালী ও ফেনীতে ১০,০০০ প্যাকেট ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়ার পদক্ষেপ নিয়েছে রবি, ইতোমধ্যেই ৩০০০ এর বেশি প্যাকেট বিতরণ করা হয়েছে। পানির তীব্র স্রোতের কারণে উদ্ধার কার্যক্রম পরিচালনা করা দুরূহ হয়ে পড়লেও সশস্ত্র বাহিনীর সহায়তায় ফেনী থেকে প্রায় ৫০০ মানুষকে নিরাপদস্থলে পৌঁছে দিয়েছে রবি।

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সর্বাত্মক সহযোগিতায় ও নেটওয়ার্ক কর্মীদের নিরলস প্রচেষ্টায় ফেনীতে এ পর্যন্ত রবির প্রায় সব টাওয়ার সচল হয়েছে।

বন্যার্তদের যোগাযোগ নিরবচ্ছিন্ন রাখতে ফ্রি মিনিট ও ইন্টারনেট দেয়ার পাশাপাশি স্বেচ্ছাসেবীদের রবি দিচ্ছে ৫০০০ সিম, সাথে ফ্রি ২০০ মিনিট টকটাইম ও ৫জিবি ডাটা। এছাড়াও ৭৫০০০ রিটেলারদের দেয়া হচ্ছে ফ্রি মিনিট ও ইন্টারনেট সেবা। রবি স্বাস্থ্যসেবা বিষয়ক ‍অ্যাপ হেলথ প্লাস এর সৌজন্যে বন্যাদুর্গত অঞ্চলের রবি গ্রাহকেরা যেকোনো সময় ফ্রি-তে ডাক্তারের পরামর্শ নিতে পারবেন ২৮৪৭৭৮ নম্বরে কল করে। পাশাপাশি এসকল অঞ্চলের গ্রাহকদের ফ্রিতে সিম রিপ্লেসমেন্ট সুযোগও করে দিচ্ছে রবি।

রবি’র চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমাদ বলেন, “সমাজের প্রতি দায়বদ্ধ প্রতিষ্ঠান হিসেবে যে কোনো জাতীয় দুর্যোগ মোকাবেলায় মানুষের পাশে থাকতে রবি প্রতিশ্রুতিবদ্ধ। রবির ব্র্যান্ড স্লোগান পারবে তুমিও” এর আলোকে আমরা বিশ্বাস করি সকলের ঐক্যবদ্ধ সহযোগিতায় এই দুর্যোগও আমরা সফলভাবে কাটিয়ে উঠতে পারবো।”

রবি সম্পর্কে:

রবি আজিয়াটা লিমিটেড (‘রবি’) একটি পাবলিক লিমিটেড কোম্পানি যেখানে এশিয়ার টেলিযোগাযোগ বাজারের অন্যতম কোম্পানি মালয়েশিয়াভিত্তিক আজিয়াটা গ্রুপ বারহাদের সিংহভাগ মালিকানা (৬১.৮২%) রয়েছে। এছাড়া রবিতে পাবলিক শেয়ারহোল্ডারদের (১০%) পাশাপাশি বিশ্ব টেলিযোগাযোগ বাজারের অন্যতম কোম্পানি ভারতী এয়ারটেলের (ভারত) শেয়ার রয়েছে ২৮.১৮%। রবি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর। দেশের মানুষের জন্য প্রতিনিয়ত নতুন নতুন ডিজিটাল সেবা আনছে কোম্পানিটি। দেশের প্রতিটি প্রান্তে উদ্ভাবনী সেবা পৌঁছে দেয়ার উদ্দেশে রবি অব্যাহত বিনিয়োগের মাধ্যমে শক্তিশালী টেলিযোগাযোগ অবকাঠামো গড়ে তুলেছে। দেশজুড়ে থাকা এ অবকাঠামো ডিজিটাল পণ্য ও সেবা সরবরাহের পাশাপাশি ক্রমবর্ধমান ডিজিটাল প্রতিবেশ গড়ে তুলতে মুখ্য ভূমিকা পালন করছে। শহর কিংবা গ্রাম যেখানেই হোক রবির হাত ধরে ডিজিটাল বাংলাদেশের পথে হাটছে দেশবাসী।

Exit mobile version