TechJano

বরিশালে বিসিএসের নতুন কার্যালয় উদ্বোধন

নতুন কার্যালয়ে কার্যক্রম শুরু করলো বাংলাদেশ কম্পিউটার সমিতি(বিসিএস) এর বরিশাল শাখা। ২০১১ সালে যাত্রা শুরু করা বরিশাল শাখার নতুন কার্যালয় উদ্বোধন করেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার। শনিবার বরিশালের অ্যাডভোকেট শাহীন কমপ্লেক্সের সিএসবি কম্পিউটার মার্কেটের তৃতীয় তলায় নতুন এই কার্যালয়ের যাত্রা শুরু হয়।

বরিশাল শাখার নতুন কার্যালয়ের উব্দোধনকালে বিসিএস সভাপতি সুব্রত সরকার বলেন, তথ্যপ্রযুক্তিতে বিসিএসই একমাত্র সংগঠন যারা সারাদেশে কম্পিউটার বিপ্লব ঘটাতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। বিসিএসের প্রতিটি শাখা কমিটির নিজস্ব কার্যালয় হবে। বরিশাল দিয়ে এই যাত্রা শুরু হলো। তথ্যপ্রযুক্তিতে বরিশাল শহরের অগ্রযাত্রা গতিশীল রাখতে কেন্দ্রীয় কমিটি বরিশাল শাখাকে সকল ধরণের সুযোগ সুবিধা প্রদান করবে।

তিনি আরো বলেন, আমরা প্রযুক্তি পণ্যের উপর সর্বোচ্চ খুচরা মূল্য (এমআরপি) নীতিমালা প্রণয়ন করেছি। বরিশাল শাখা এই নীতিমালার পূর্ণাঙ্গ অনুসরণ করবে। এই নীতিমালা বাস্তবায়িত হলে রাজধানীর সঙ্গে বরিশালের প্রযুক্তি পণ্যের মূল্যতে কোন পার্থক্য থাকবে না। ব্যবসায়ী এবং ক্রেতাদের স্বার্থ যাতে প্রতিষ্ঠিত হয়, সে লক্ষ্যে বিসিএস আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছে।

বিসিএস বরিশাল শাখার চেয়ারম্যান শাহ বোরহান উদ্দিন আহমেদ বলেন, বরিশাল শাখার দীর্ঘদিনের চাওয়া আজ বাস্তবায়িত হলো। বরিশাল তথ্যপ্রযুক্তিতে অগ্রসরমান একটি শহর। এই শহরে বিসিএসের একটি শাখা কার্যালয় এই অঞ্চলের ব্যবসায়ীদের প্রাণের দাবি ছিল। আমরা কেন্দ্রীয় কমিটি বিশেষ করে নব নির্বাচিত সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকারসহ অন্যান্য কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্যদের আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞ্যাপন করছি।

বরিশাল শাখার সাধারণ সম্পাদক খোরশেদ আলম বলেন, নতুন কার্যালয় হওয়াতে বিসিএসের কার্যক্রম গতিশীল হবে। অনেকদিন পর্যন্ত পর্যাপ্ত অর্থায়ন না থাকায় এই কার্যালয় পরিচালনা কঠিন হয়ে পড়েছিল। বর্তমান বিসিএস সভাপতি এই কার্যালয়কে গতিশীল রাখতে সব ধরণের সহযোগিতা প্রদান করার আশ্বাস দেয়াতে আমরা আনন্দিত।নতুন কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে বিসিএস বরিশাল শাখার ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল ফরিদ, যুগ্ম সম্পাদক জিল্লুর রহমান, কোষাধ্যক্ষ মোহাম্মদ মনিরুজ্জামান, সদস্য মো. খলিলুর রহমান এবং প্রাক্তর চেয়ারম্যান সৈয়দ মো. রইস উদ্দিন উপস্থিত ছিলেন।

Exit mobile version