টেক ফ্যাশন

বহুল প্রতীক্ষার পর বাজারে ‘র্পোট্রটে এক্সর্পাট’ খ্যাত অপো এফ১১ প্রো

By Editor

April 25, 2019

র্দীঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে বাংলাদশেরে বাজারে এফ১১ প্রো নয়িে আসার অল্প ক’দনিরে মধ্যইে এ র্স্মাটফোনে থাকা ‘ব্রলিয়িান্ট লো লাইট র্পোট্রটে’ ফচিার ও ‘আলট্রা-হাই স্ট্যার্ন্ডাড’ ৪৮+৫ মগোপক্সিলে ডুয়াল ক্যামরো সিস্টেমের কল্যাণে ‘র্পোট্রইেট এক্সর্পাট’- এর তকমা পেলো বিশ্বসেরা র্স্মাটফোন নর্মিাতা ব্র্যান্ড ‘অপো’।

নজিদেরে ইতোমধ্যইে অতুলনীয় ‘সেলফি এক্সর্পাট’ হিসেবে প্রতিষ্ঠা করার পর ব্র্যান্ডটি র্বতমানে নিজেদের উদ্ভাবনী সক্ষমতা বৃদ্ধতিইে নজর দয়িছেে র্স্মাটফোনে ‘র্পোট্রটে ফটোগ্রাফি’। র্সবাধুনকি উদ্ভাবনী ক্যামরো প্রযুক্তি সমৃদ্ধ এ মডলেটতিে থাকা ‘লো লাইট র্পোট্রইেট ফটোগ্রাফি মোড’- এ স্বল্প আলোতওে র্স্মাটফোনটি নখিুঁত ছবি ধারণে সক্ষম। আর এটি সম্ভব হয়ছেে ফোনটতিে থাকা ‘আলট্রা ক্লিয়ার ইঞ্জিন’- এর সাহায্যে অল্প আলোতেও ছবতিে স্কনি-টোন বাড়িয়ে দেওয়ার মাধ্যমে।

বাংলাদশেরে বাজার নয়িে উচ্ছ্বাস প্রকাশ করে অপো বাংলাদশেরে ব্যবস্থাপনা পরচিালক ডমেন ইয়াং বলনে, ‘র্স্মাটফোনরে লন্সেে জীবনরে আনন্দ তুলে ধরতে পছন্দ করে বশ্বিজুড়ে ছড়িয়ে থাকা এমন তরুণদরে মনরে শল্পৈকি দকিটকিইে প্রাধান্য দয়ে অপো। অপো নিয়ে এমন একটি ধারণা প্রতষ্ঠিা করতে সক্ষম হয়ছেি আমরা। এটি একদকি থকেে যমেন র্গবরে তমেনি চ্যালঞ্জেরেও কনেনা, ক্যামরো ফচিাররে প্রশ্নে তরুণদরে দ্রুত পরর্বিতনশীল চাহদিা পূরণ করা সহজ নয়। বশ্বিজুড়ে এমনকি বাংলাদশেওে আমাদরে আগরে পণ্যগুলোকে ঘরিে বাজারে যে আগ্রহ ও উদ্দীপনার সৃষ্টি হয়েছে নতুন কছিু উদ্ভাবনে সটেইি আমাদরে প্রতনিয়িত উৎসাহ জুগিয়েছে। বড় ইমজে সেন্সর, প্রশস্ত অ্যাপারচার আর কৃত্রমি বুদ্ধমিত্তার সক্ষমতার সমন্বয়ে ঝকঝকে হাই রজ্যেুলশেনে ছবি তুলতে সক্ষম অপো এফ১১ প্রো। স্বল্প আলোয় ‘ব্রলিয়িান্ট র্পোট্রটে’ ফটোগ্রাফরি সুবধিা ছাড়াও নিখুঁত সেলফি ধারণে ফ্রন্ট ক্যামরোয় স্থাপন করা হয়ছেে রাইজিং ক্যামরো প্ল্যাটর্ফম। নচবহিীন এ ফোনটতিে রয়ছেে র্দুদান্ত প্যানারোমকি ফুলস্ক্রনি।

অপো এফ১১ প্রো র্স্মাটফোনটতিে রয়ছেে ৪০০০ মলিঅ্যািম্পয়িার ব্যাটারি ও ৬ গগিাবাইট র‌্যাম। থান্ডার ব্ল্যাক ও অরোরা গ্রনি এ দু’টি কালার ভ্যারয়িশেনে ৩৬,৯৯০ টাকায় এই ফোনটি পাওয়া যাবে সারাদশেরে অপো আউটলেটগুলোতে।