TechJano

বাংলাদেশের বিসিআইটি’র সঙ্গে যুক্ত হলো যুক্তরাষ্ট্রের এএসএ কলেজ

মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থীদের পড়াশুনার সফলদ্বার উন্মোচন করল বাংলাদেশ চায়না ইনস্টিটিউট অব টেকনোলোজি-বিসিআইটি।
এখন থেকে বাংলাদেশি শিক্ষার্থীরা যুক্তরাষ্ট্রের ম্যানহাটনে অবস্থিত এএসএ কলেজে ব্যবসা শিক্ষা, কম্পিউটার সায়েন্স, হেলথ কেয়ার ম্যানেজমেন্ট, হসপিটালিটি ম্যানেজমেন্ট, ক্রিমিনাল জাস্টটিস সহ বিভিন্ন বিষয়ে গ্রাজুয়েশন ও ডিপ্লোমা ডিগ্রী গ্রহনের সুযোগ পাবেন।
মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল ১১ টায় এএসএ কলেজ যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশ চায়না ইনস্টিটিউট অব টেকনোলোজি’র (বিসিআইটি) দুইটি দ্বি-পাক্ষিক চুক্তি হয়।
চুক্তিতে বাংলাদেশ চায়না ইনস্টিটিউট অব টেকনোলোজি’র পক্ষে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানের পরিচালক তানভির রাফায়েল মসহিম ও এএসএ কলেজ, যুক্তরাষ্ট্রের পক্ষে এডমিশন বিভাগের আগাথা।
বিসিআইটি’র পরিচালক তানভির রাফায়েল মসহিম, এ চুক্তির মাধ্যমে বাংলাদেশি শিক্ষার্থীরা নূন্যতম যোগ্যতা অর্জনের মাধ্যমে খুব সহজেই যুক্তরাষ্ট্রের খ্যাতনামা এএসএ কলেজে পড়াশুনার সুযোগ পাবে। শুধু তাই নয় গ্রাজুয়েশনের পর ছাত্র-ছাত্রীদের অপশনাল প্র্যাকটিকাল ট্রেনিং এর মাধ্যমে চাকুরির সুযোগও থাকছে। পাশপাশি এ চুক্তির আওতায় যুক্তরাষ্ট্রের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ক্রেডিট ট্রান্সফারের সুযোগ পাবেন শিক্ষার্থীরা। বিস্তারিত জানতে ভিজিট করতে পারবেন https://bcitbd.com/ or http://www.asa.edu/manhattan.asp এই ঠিকানায়।

Exit mobile version