প্রযুক্তি খবর

বাংলাদেশে গুগল ম্যাপের তিনটি নতুন ফিচার চালু

By Editor

July 17, 2019

বাংলাদেশের ব্যবহারকারীদের জন্য আনুষ্ঠানিকভাবে নতুন ফিচারস চালু করলো গুগল ম্যাপ। এসব ফিচারসের মধ্যে রয়েছে মোটসসাইকেল মুড, বাংলায় ভয়েস নেভিগেশন এবং সেফটি বা নিরাপত্তা ফিচারস। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রধান অতিথির বক্তৃতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেছেন মটরসাইকেল রাইডারদের জন্য গুগল ম্যাপ নেভিগেশন ট্র্যাফিক সমস্যা নিরসনসহ বাংলাদেশে মটর সাইকেল ব্যবহারে দারুন ভূমিকা রাখবে। তিনি বলেন গুগলের নতুন এই সেবা মটরসাইকেল রাইডাদের নিরাপত্তাও নিশ্চিত করবে।

আজ রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে এসব ফিচারস উন্মোচনের ঘোষণা উপলক্ষে গুগল আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তৃতায় তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে গুগল ম্যাপস এর ডিরেক্টর অব প্রোডাক্টস ক্রিশ ভিতালদেভারা, সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার (দক্ষিণ এশিয়া) অনল ঘোষ, গুগল এর বিজনেস এন্ড অপারেশন্স লিড বিকি রাসেল এবং বিজনেস ডেভেলপমেন্ট এন্ড অপারেশন ম্যানেজার জেসিকা বায়ার্ন উপস্থিত ছিলেন। এছাড়াও বাংলাদেশের গুগল ম্যাপস এর লোকাল গাইডসরাও উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, গুগল সবসময়ই অন্যদের থেকে আলাদা কিছু করছে যা সকলের জন্য অনুপ্রেরণার। এমনকি আমরাও গুগলের থেকে অনুপ্রাণিত হয়েছি। সিলিকন ভ্যালিতে গুগলের যেধরনের অফিস (কালচার) দেখেছি তা থেকে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশের হাইটেক পার্কগুলোতে আমরা ২৮টি আধুনিক অফিস স্থাপন করেছি।

-প্রেস বিজ্ঞপ্তি