TechJano

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ এর সাথে টিকন সিস্টেম এর চুক্তি

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ এর সাথে গ্লোবাল টেকনোলজি কোম্পানী টিকন সিস্টেম এর আইসিটিতে বিনোয়োগ নিয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে । প্রস্তাবিত চুক্তি অনুযায়ী টিকন সিস্টেম বঙ্গবন্ধু হাই-টেক সিটি, কালিয়াকৈর-এ রিসার্চসেন্টার ও টেকনোলজি সম্পর্কিত নানা পন্য উৎপাদন নিয়ে কাজ করবে।

টেকনোলজি কোম্পানী টিকন সিস্টেম ২০০৭ সালে কোরিয়া প্রবাসী এমএন ইসলামের নেতৃত্বে প্রতিষ্ঠা লাভ করে আর ২০১২ সাল বাংলাদেশে রেজিস্টার্ড হয়। শুরুতে সফটওয়্যার ডেভেলপমেন্ট আউটসোর্সিং এর মতো এরিয়াতে ফোকাস থাকলেও রিসার্চ, হার্ডওয়্যার রিলেটেড বা হার্ডওয়্যার ইন্ট্রিগ্রেডেট সফটওয়্যার নিয়ে কাজ করা শুরু হয়। কোম্পানীটি আইওটি ( iOT) , Artificial intelligence, Streaming technology সলিউশন, সিকুরিটি সলিউশন এর সাথে নানা ধরনের হ্যার্ডওয়্যার সম্পৃক্ততা এনেছে যেগুলো সার্ভিস প্রোভাইডারদের বিজনেস এ দিচ্ছে প্রযুক্তিগত আপডেট।

কোরিয়া জাপানসহ গ্লোবাল মার্কেট এ ব্র্যান্ডিং বাংলাদেশ এ প্রত্যয় দিয়ে কোরিয়ার স
সিউলে যে যাত্রা শুরু সেটার এক নতুন মাইলফলক হতে যাচ্ছে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের সহযোগিতায় রিসার্চ, ডেভেলপমেন্ট ও ম্যানুফ্যাকচারিং এ গতি দিবে আর বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় অবদান রাখার সাথে বিনিয়োগে নতুন মাত্রা পাবে বলে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ ও টিকন সিস্টেম আশাবাদী । টিকন সিস্টেম এর সাথে এ প্রক্রিয়ায় যুক্ত হতে যাচ্ছে কোরিয়ান কোম্পানী এইচডি টেলিকম , বাংলাদেশ কোম্পানী ইন্ট্রা গ্রুপ সহ কোরিয়া-জাপানের বেশ কিছু বিনিয়োগ কারী ।

প্রাথমিক পরিকল্পনায় ৩৬০ ডিগ্রী সিকুরিটি ক্যামেরা, সেটটপ বক্স, ডিজিটাল বোর্ড উৎপাদন ও গ্লোবাল ক্লায়েন্ট দের জন্য সার্ভিস প্লার্টফর্ম নিয়ে কাজ করবে টিকন সিস্টেম। আইসিটি টাওয়ায় আগারগাঁও এ চুক্তিতে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষর পক্ষে স্বাক্ষর করেন ব্যবস্থাপনা পরিচালক (সচিব) জনাব হোসনে আরা বেগম এনডিসি এবং টিকন সিস্টেম এর পক্ষে বাংলাদেশ অফিসের পরিচালক রফিকুল ইসলাম। উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।##

Exit mobile version