করপোরেট

বাংলালিংক ও ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়-এর সমঝোতা চুক্তি

By Sajia Afrin

July 31, 2023

বাংলালিংক ও ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি শিক্ষার্থীদের পেশাগত উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে। এই চুক্তির মাধ্যমে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি-এর শিক্ষার্থীরা বাংলালিংক-এর অভিজ্ঞ কর্মকর্তাদের কাছ থেকে প্রশিক্ষণের পাশাপাশি এর বিভিন্ন প্রতিযোগিতামূলক ও দক্ষতা বৃদ্ধিমূলক কর্মসূচিতে অংশ নেওয়ার সুযোগ পাবে।

বাংলালিংক-এর চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ ও ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি-এর প্রো-ভাইস-চ্যান্সেলর ড. মো. জিয়াউল হক মামুন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

এই চুক্তির আওতায় ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়-এর শিক্ষার্থীরা বাংলালিংক-এর লার্ন ফ্রম দ্য লিডারস, লার্ন ফ্রম দ্য স্টার্টআপস, ক্যাম্পাস টু কর্পোরেট, ক্যারিয়ার বুটক্যাম্প, ক্লাব কোলাবোরেশন, অন স্পট ইন্টার্নশিপ অ্যান্ড জব অ্যাসেসমেন্ট, স্ট্র্যাটেজিক অ্যাসিসটেন্ট প্রোগ্রাম, অ্যাডভান্সড ইন্টার্নশিপ প্রোগ্রাম, ক্যাম্পাস অ্যাম্বেসেডর প্রোগ্রাম, ওমেনটর ও ইনোভেটর্সসহ তরুণদের ক্ষমতায়নের লক্ষ্যে পরিচালিত বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণের সুযোগ পাবে।

এছাড়া তাদের পাঠ্যক্রমে বাংলালিংক-এর বিভিন্ন কেইস স্টাডি অন্তর্ভুক্ত করা হবে।

বাংলালিংক-এর চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ বলেন, “মেধাবী তরুণদের সম্ভাবনা বিকশিত করার পাশাপাশি তাদেরকে ভবিষ্যতে নেতৃত্ব দেওয়ার জন্য গড়ে তুলতে বাংলালিংক প্রতিজ্ঞাবদ্ধ। সময়োপযোগী দক্ষতার মাধ্যমে শিক্ষার্থীদের ক্ষমতায়ন করা এবং তাদেরকে ক্যারিয়ারের জন্য প্রস্তুত করে তোলাই আমাদের প্রতিশ্রুতি।”

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি-এর প্রো-ভাইস-চ্যান্সেলর ড. মো. জিয়াউল হক মামুন বলেন, “আজকের পৃথিবীতে সফল হবার জন্য শিক্ষার্থীদেরকে ডিজিটাল দক্ষতা অর্জনের সুযোগ দেওয়া আমাদের দায়িত্ব। আমরা বিশ্বাস করি, বাংলালিংক-এর দক্ষতা বৃদ্ধির কর্মসূচিগুলি তাদের জন্য অত্যন্ত উপকারী হবে। এই যৌথ উদ্যোগে আমাদের অংশীদার হওয়ার জন্যে বাংলালিংক-কে ধন্যবাদ জানাই।”

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলালিংক-এর হেড অব ট্যালেন্ট ম্যানেজমেন্ট আয়েশা সাঈদ, বাংলালিংক-এর ট্যালেন্ট ম্যানেজমেন্ট লিড স্পেশালিস্ট বারু তাহসিন, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি-এর বিজনেস অ্যান্ড ইকোনমিক্স ফ্যাকাল্টির ডিন ড. এ. কে. এনামুল হক, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি-এর ডিপার্টমেন্ট অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের চেয়ারপারসন ড. ফারহানা ফেরদৌসী এবং শিক্ষা প্রতিষ্ঠানটির অ্যাসিস্টেন্ট প্রফেসর ওমর ফারুক ও লায়লা জামান।

বাংলালিংক শিল্প খাত ও শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে দৃঢ় সম্পর্ক স্থাপনে সক্রিয়ভাবে উদ্যোগ গ্রহণ করে যাবে।