করপোরেট

বাংলালিংক প্রথম অপারেটর হিসেবে খুলনায় চালু করলো ফোরজি

By Baadshah

February 20, 2018

বাংলাদেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক আজ প্রথম অপারেটর হিসেবে খুলনায় আনুষ্ঠানিকভাবে ফোরজি সেবা চালু করেছে। এর ফলে দেশের প্রথম ফোর জি নেটওয়ার্কের আওতায় প্রবেশ করা অঞ্চলগুলির আন্তর্ভুক্ত হলো খুলনা। আজ খুলনা সিটি ইন-এ অনুষ্ঠিত এক প্রেস সম্মেলনে বাংলালিংকের চিফ সেলস্‌ অফিসার রিতেশ কুমার সিং এই ঘোষণা দেন। এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি এবং বাংলালিংকের বি টু বি সেলস এন্ড ডিস্ট্রিবিউশনের আঞ্চলিক পরিচালক এফ এম শাহরিয়ার ওমর প্রিন্স।

ফোরজি নেটওয়ার্ক দ্রুতগতির ইন্টারনেট প্রদানের মাধ্যমে এই অঞ্চলের গ্রাহকদের জন্য উচ্চ মানের বাফার-ফ্রি ভিডিও স্ট্রিমিং, ভিডিও কলিং, হাই ফিডেলিটি মিউজিক স্ট্রিমিং, অনলাইন গেইম, সোশাল নেটওয়ার্কিংসহ সব ধরনের ইন্টারনেট সেবার সুবিধা নিশ্চিত করবে। আর্থ-সামাজিক দৃষ্টিকোণ থেকে ফোরজি স্বাস্থ্যসেবা, ভিডিওর মাধ্যমে শিক্ষা গ্রহণ, যোগাযোগ ব্যবস্থা ও অর্থনৈতিক সেবার মান বৃদ্ধিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বাংলালিংকের চিফ সেলস অফিসার রিতেশ কুমার সিং বলেন, “আমরা খুলনায় ফোরজি চালু করতে পেরে অত্যন্ত আনন্দিত। ফোরজি চালুর মাধ্যমে এ অঞ্চলের সামগ্রিক উন্নয়নে আরও একবার অবদান রাখতে পেরে গর্বিত বাংলালিংক। আমাদের এই ডিজিটাল অগ্রযাত্রায় অংশগ্রহণের জন্য বাংলালিংক এই অঞ্চলের গ্রাহকদের কাছে কৃতজ্ঞ। দ্রুতগতির ইন্টারনেট প্রদানের মাধ্যমে ফোরজি গ্রাহকদের ডিজিটাল সেবার ব্যবহার আরও সহজ করবে এবং তাদের জীবনযাত্রার মান বৃদ্ধিতে সহায়তা করবে।” খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি বলেন, “আমি আন্তরিকভাবে বাংলালিংক-কে ধন্যবাদ জানাই খুলনায় ফোরজি সেবা চালু করার জন্য। এই অঞ্চলের মানুষের প্রযুক্তিগত ও অর্থনৈতিক উন্নতিতে এটা অভূতপুর্ব অবদান রাখবে বলে আশা করি।” ফোর জি সেবা চালুর পাশাপাশি সম্প্রতি বাংলালিংক ২১০০ মেগাহার্টজ ব্যান্ডের ৫ মেগাহার্টজ তরঙ্গ এবং ১৮০০ মেগাহার্টজ ব্যান্ডের ৫.৬ মেগাহার্টজ তরঙ্গ গ্রহণ করেছে। নতুনভাবে সংযোজিত তরঙ্গের কারণে বর্তমানে বাংলালিংক গ্রাহক প্রতি সর্বোচ্চ পরিমাণ তরঙ্গ প্রদানে সক্ষম ফোরজি সেবাদানকারী প্রতিষ্ঠান। এর ফলে বাংলালিংকের গ্রাহকরা এখন থেকে আরও উন্নতমানের সেবা ও নিরবচ্ছিন্ন ডিজিটাল সংযোগ উপভোগ করতে পারবেন।

বাংলালিংক সম্পর্কে- বাংলালিংক, বাংলাদেশের অন্যতম শীর্ষ ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান যার রয়েছে ৩ কোটি ২৪ লক্ষেরও বেশি গ্রাহক। এটি নেদারল্যান্ড ভিত্তিক কোম্পানি ভিওন লিমিটেড-এর একটি সহযোগী প্রতিষ্ঠান।