টিপস ও টিউটোরিয়াল

বাংলালিংক সিম কেনার সহজ উপায়

By Baadshah

September 04, 2018

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে আরেকটি বড় পদক্ষেপ বাংলাদেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক সারা দেশে ইলেকট্রনিক ও কাগজবিহীন সিম রেজিস্ট্রেশন ব্যবস্থা চালু করেছে। মোবাইল ব্যবহারকারীদের রেজিস্ট্রেশন প্রক্রিয়া ডিজিটাল করার লক্ষ্যে সরকারের পক্ষ থেকে এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে।

এই উদ্যোগের ফলে সিম রেজিস্ট্রেশন প্রক্রিয়ায় কোনো প্রকার কাগজ ব্যবহারের প্রয়োজন না হওয়ায় সম্পূর্ণ প্রক্রিয়া আরও সহজে ও দ্রুত সম্পন্ন করা সম্ভব হবে। এছাড়া গ্রাহকদের ব্যক্তিগত তথ্যের নিরাপত্তাও এর মাধ্যমে বৃদ্ধি পাবে।

বাংলালিংক-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস বলেন, “বাংলালিংক সরকারের ইলেকট্রনিক ও কাগজবিহীন সিম রেজিস্ট্রেশন ব্যবস্থা চালু করার উদ্যোগকে স্বাগত জানায়। এই উদ্যোগ মোবাইল গ্রাহকদের রেজিস্ট্রেশন ব্যবস্থা আরও সহজ করবে ও গ্রাহকদের ব্যক্তিগত তথ্যের সুরক্ষার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। যেহেতু এই উদ্যোগের ফলে রেজিস্ট্রেশনের ক্ষেত্রে কাগজের ব্যবহার প্রয়োজন হবে না, সেহেতু এটি একটি দৃষ্টান্তমূলক পরিবেশ-বান্ধব উদ্যোগও বটে। আমরা বিশ্বাস করি, দেশের ডিজিটালাইজেশনের ক্ষেত্রে এটি এক বিরাট অগ্রগতি।”

দেশের ডিজিটালাইজেশনকে ত্বরান্বিত করার লক্ষ্যে বাংলালিংক সরকারের বিশ্বস্ত অংশীদার হিসেবে কাজ করতে প্রতিজ্ঞাবদ্ধ। শক্তিশালী ডিজিটাল অবকাঠানো নির্মাণে ভবিষ্যতেও অগ্রগামী ভূমিকা পালন করতে চায় বাংলালিংক।