ইভেন্ট

বাংলা নববর্ষ-১৪২৭ উপলক্ষে কম্পিউটার প্রোগ্রামিং প্রতিযোগিতা

By Baadshah

April 15, 2020

কম্পিউটার প্রোগ্রামিং চর্চাকে উৎসাহ দেওয়ার জন্য সারা পৃথিবীতে বিভিন্ন ধরনের প্রোগ্রামিং প্রতিযোগিতার আয়োজন করা হয়। দেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কম্পিউটার প্রোগ্রামিংয়ে আগ্রহ, চর্চা ও তাদের দক্ষতা যাচাইয়ের জন্য আজ বছরের প্রথম দিনে বাংলা নববর্ষ ১৪২৭ উপলক্ষে “সিটি ইউনিভার্সিটি” “কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল” বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত হল “বাংলা নববর্ষ-১৪২৭ কম্পিউটার প্রোগ্রামিং প্রতিযোগিতা” যা সকল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য উম্মুক্ত।

দেশের ২০ টি সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ের প্রায় ১০০ জন ছাত্র-ছাত্রী অনলাইন ইন্টারনেটে এই প্রতিযোগিতায় অংশ গ্রহন করে। কনটেস্ট ডিরেক্টর দায়িত্ব পালন করেন সি এস ই বিভাগীয় প্রধান মোঃ সাফায়েত হোসেন । ১৪ এপ্রিল, ২০২০ (মঙ্গলবার) বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত পাঁচ ঘন্টা ব্যাপী কনটেস্ট প্লাটফর্ম ভার্চুয়াল জাজ (vjudge.net) এ প্রোগ্রামিং প্রতিযোগিতার আয়োজন করে।

প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থান অধিকার করে যথাক্রমে জাবেদ ঢালী , মামুন, অর্জুন, রাশেদ, ফয়সাল। ১২ টি  প্রোগ্রামিং সমস্যার মধ্যে ৯ টি প্রোগ্রামিং সমস্যার সমাধান করে প্রথম, ৭টি প্রোগ্রামিং সমস্যার সমাধান করে দ্বিতীয় ও তৃতীয়, ৫টি প্রোগ্রামিং সমস্যার সমাধান করে চতুর্থ এবং পঞ্চম স্থান অধিকার করে।

কনটেস্ট লিংক: https://vjudge.net/contest/368155 তারিখ: ১৪ এপ্রিল, ২০২০ (মঙ্গলবার), সময়: বিকাল ৩:০০ টা থেকে রাত ৮:০০ টা