নতুন পন্য

বাজারে আসছে নোকিয়া ৩.১, নতুন কি থাকছে এই স্মার্টফোনে!

By Baadshah

June 27, 2018

২ জুলাই থেকে যুক্তরাষ্ট্রের বাজারে ছাড়া হবে নোকিয়ার নতুন স্মার্টফোন ৩.১। অ্যামাজন আর বেস্ট বাই থেকে এটি কেনা যাবে। যুক্তরাষ্ট্রে এই স্মার্টফোনের দাম শুরু হবে ১৫৯ ডলার থেকে, বলা হয়েছে প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে। এবারের ডিজাইন ফ্ল্যাগশিপ গ্রেড প্রিমিয়াম ডিজাইন। রয়েছে ডায়মন্ড কাট এলুমিনিয়াম এজ ও ২.৫ ডি কর্নিং গরিলা গ্লাস ৩। এটি কম্প্যাক্ট কিন্তু পাওয়ারফুল ডিভাইস।

এ বছর মে মাসে ফিনিশ প্রযুক্তি প্রতিষ্ঠান এইচএমডি’র বানানো নোকিয়া ৩-এর আপডেটেড সংস্করণ হিসেবে নোকিয়া ৩.১ উন্মোচন করা হয়। এতে রাখা হয়েছে ৫.২ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে ও মিডিয়াটেক ৬৭৫০ অক্টা-কোর প্রসেসর। এতে রয়েছে ১৩ মেগাপিক্সেল পেছনের ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল সামনের ক্যামেরা। ২জিবি র‍্যামের এই স্মার্টফোনে ১৬জিবি স্টোরেজ সুবিধা রাখা হয়েছে।

নোকিয়া ৫.১-এ রাখা হয়েছে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে। এতে ব্যবহার করা হয়েছে ২.০ গিগাহার্টজ মিডিয়াটেক হেলিও পি১৮ অক্টা-কোর প্রসেসর। এর সঙ্গে রাখা হয়েছে ২জিবি বা ৩জিবি র‍্যাম আর ১৬জিবি বা ৩২জিবি অভ্যন্তরীণ স্টোরেজ। এতে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত ১৬ মেগাপিক্সেল পেছনের ক্যামেরা আর ৮ মেগাপিক্সেল সামনের ক্যামেরা।

নোকিয়া ২.১ স্মার্টফোনটিতে আছে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে, সঙ্গে আছে ডুয়াল ফ্রন্ট ফেসিং স্টেরিও স্পিকার আর ৪০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। এতে রাখা হয়েছে ৫ মেগাপিক্সেল পেছনের ক্যামেরা আর ৮ মেগাপিক্সেল সামনের ক্যামেরা।

এক নজরে নকিয়া ৩.১ :

৫.২ ইঞ্চি এইচডি ১৮:৯ ডিসপ্লে মিডিয়াটেক ৬৭৫০এন অক্টাকোর চিপসেট , ২/১৬ জিবি অথবা ৩/৩২ জিবি ভ্যারিয়েন্ট ১২৮ জিবি পর্যন্ত মেমোরি কার্ড সাপোর্ট ১৩ মেগাপিক্সেল ব্যাক ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ২৯৯০ মিলি অ্যামপিয়ার ব্যাটারি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নেই এন্ড্রয়েড ওয়ান (অরিও ৮.০) ডিভাইস