মোবাইল ফোন

বাজার কাঁপাতে আজ আসছে শাওমি এমআই ম্যাক্স ৩, কেন কেনা লাগবে?

By Baadshah

July 19, 2018

মি ফ্যানরা অপেক্ষায় আছেন শাওমির আরেক ফ্ল্যাগশিপের। এসে গেছে। আজ ১৯ জুলাই লঞ্চ হবে শাওমি এমআই ম্যাক্স ৩ উন্মুক্ত হচ্ছে। অনেকদিন ধরেই এমআই ম্যাক্স ৩ এর নিয়ে ইন্টারনেটে একাধিক খরব আসছে। শাওমি এমআই ম্যাক্স ৩ তে থাকবে একটি বিশাল ৬ দশমিক ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে।

এমআই ম্যাক্স ৩ তে স্ন্যাপড্রাগন৬৩৬ চিপসেট থাকবে। এমআই ম্যাক্স ৩ তে থাকবে ৬ দশমিক ৯ ইঞ্চি ডিসপ্লে এর সাথেই এই ফোনে একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। এর সাথেই ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেখা যাবে। এই ফোন অ্যান্ড্রয়েড ওরিও ৮ বেসড কোম্পানির লেটেস্ট এমআইইউআই১০ অপারেটিং সিস্টেম চলতে পারে। ৩ জিবি/৪ জিবি/৬ জিবি র‌্যাম আর ৩২জিবি/৬৪জিবি/১২৮জিবি স্টোরেজ ভেরিয়েন্টে এই ফোন লঞ্চ হবে।

এমআই ম্যাক্স ৩ তে থাকবে একটি ১২ মেগাপিক্সেল রিয়ার প্রাইমারি সেন্সার। এমআই ম্যাক্স ৩ এর সামনে একটি ৫ মেগাপিক্সেল ও একটি ৮ মেগাপিক্সেল সেন্সারের ক্যামেরা থাকবে। আপাতত শুধুমাত্র চিনে এই ফোন বিক্রি শুরু হবে। ভারতে এই ফোন কবে লঞ্চ হবে। এমআই ম্যাক্স ৩ এ রয়েছে ৫ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

বাংলাদেশে কবে নাগাদ আসবে? এখনো কিছু জানায়নি কর্তৃপক্ষ। বাংলাদেশের বাজারে নতুন এস ২ মডেলটি উন্মুক্ত হয়েছে। এর রিভিউ দেখে নিতে পারেন।

বাংলাদেশের বাজারে এল শাওমি এস ২, দাম কত? কি আছে এতে?