খেলা

বালন ডি’অর জিতার কোনো সুযোগ নেই আমার – বলেছেন ল্যামিন ইয়ামাল

By Sajia Afrin

September 14, 2024

বালন ডি’অরের জন্য ৩০ জনের শর্টলিস্ট ঘোষণা হওয়ার পর থেকে ফুটবল বিশ্ব এই বছরের সুপ্রতিষ্ঠিত পুরস্কারটি কে জিততে পারে তা নিয়ে গুঞ্জন তুলেছে। রড্রি, ভিনিসিউস জুনিয়র, জুড বেলিংহাম এবং এরলিং হাল্যান্ডের মতো নামগুলি প্রায়শই উল্লেখ করা হয়েছে, তবে কিছু কিছু ল্যামিন ইয়ামাল বা নিকো উইলিয়ামসের মতো তরুণ প্রতিভাও বিবেচনা করছে।

তবে বার্সেলোনার স্প্যানিশ তারকা ইয়ামাল নিজেই বালন ডি’অর জেতার কোনো সুযোগ দেখেন না। “এল হর্মিগুেরো” টেলিভিশন শোতে একটি সাক্ষাত্কারে ইয়ামাল বালন ডি’অর জেতার সম্ভাবনা সম্পর্কে কথা বলেছেন।

পাবলো মোটোসের সাথে তার প্রথম টিভি সাক্ষাত্কারে ইয়ামালকে জিজ্ঞেস করা হয়েছিল যে তিনি মনে করেন কি তিনি বালন ডি’অর জেতার কোনো সুযোগ আছে, তিনি ৩০ জনের শর্টলিস্টে থাকা সত্ত্বেও।

কিছুটা লজ্জার সাথে প্রশ্নের উত্তর দিতে গিয়ে ইয়ামাল সরাসরি বলেছিলেন, “নিকো এবং আমি তালিকায় আছি। তার নাম প্রথম উঠে এল, তারপর আমার। আমার বালন ডি’অর জেতার কোনো সুযোগ নেই।”

বার্সেলোনার জন্য অসাধারণভাবে খেলছেন এমন ১৭ বছর বয়সী ইয়ামাল, সর্বশেষ ইউরোতে স্পেনের জন্য তার অসাধারণ পারফর্ম্যান্সের কারণে প্রধানত শর্টলিস্টে জায়গা করে নিয়েছেন। ইয়ামাল টুর্নামেন্টের সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন, ইউরো ২০২৪-এ স্পেনের বিজয়ে উল্লেখযোগ্য অবদান রেখেছেন।