ই-কমার্স

বাড়ি ভাড়া দেয়া-নেয়ার কাজ এখন আরো সহজ

By Baadshah

October 31, 2019

উত্তরায় বাসা ভাড়া দেয়া-নেয়ার কাজকে আরো সহজ করতে এবং বাড়িওয়ালা ও ভাড়াটিয়াদের অনলাইন ও অফলাইনে বিশেষ সেবা দেয়ার লক্ষ্যে দ্বিতীয় মার্কেটপ্লেসের উদ্বোধন করেছে বিপ্রপার্টি ডট_কম, দেশের প্রথম এবং সবচেয়ে বড় প্রপার্টি মার্কেটপ্লেস। এটিই দেশের প্রথম রেন্টাল মার্কেটপ্লেস। প্রপার্টি ভাড়া দেয়া-নেয়া বা বেচা-কেনা সংক্রান্ত সব ধরনের সেবা নিজের বাড়িতে বসে অনলাইনে গ্রহণ করতে পারেন বিপ্রপার্টি ডটকমের গ্রাহকরা। ভাড়া দেয়া-নেয়া সংক্রান্ত কাজকে আরো সহজ ও কার্যকরী করার লক্ষ্যে আবাসিক এবং বাণিজ্যিক স্থান ভাড়া দেয়া-নেয়া সম্পর্কিত সব ধরনের সেবা অফলাইনেও দিবে নতুন এই মার্কেটপ্লেস। বিপ্রপার্টি আবাসিক ও বাণিজ্যিক স্থান এবং জমি কেনা-বেচার কাজেও সহায়তা করে। উত্তরায় সদ্য উদ্বোধন করা মার্কেটপ্লেসটি আরো স্বতঃস্ফূর্তভাবে এবং দ্রুততার সাথে বাসা ভাড়া দেয়া-নেয়ার কাজ করবে বলে আশা করা হয়।

বিপ্রপার্টির সাম্পতিক এক গবেষণায় দেখা গেছে, ঢাকার সবচেয়ে বেশি – ২৪% অধিবাসী উত্তরা এলাকা বসবাস করতে চান এবং দ্বিতীয় পছদের তালিকায় আছে মিরপুর এলাকা, যেখানে বসবাস করতে চান ২০% অধিবাসী। ২০১৮ সালের অক্টোবর থেকে ২০১৯ সালের মার্চ মাস পর্যন্ত ছয় মাসব্যাপী সংগ্রহ করা বিপ্রপার্টির তথ্য অনুযায়ী, মোট প্রপার্টির ৫৩.৬৬% গ্রাহকের চাহিদা ১৫০০ স্কয়ার ফুটের বাসা এবং ৭৪.১৪% গ্রাহকের চাহিদা তিন বেডরুমের অ্যাপার্টমেন্ট।

উত্তরার দ্বিতীয় মার্কেটপ্লেসের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিপ্রপার্টি সিইও মার্ক নসওয়ার্দি, মার্কেটিং ম্যানেজার মাহজাবীন চৌধুরী, রেন্টাল সার্ভিস (সেলস) ম্যানেজার নাহিদ আহমেদ মিয়াজী এবং প্রোডাক্ট এন্ড গ্রোথ ম্যানেজার অ্যান্ডি অগাস্টিন রোজারিও।

অনুষ্ঠানে নসওয়ার্দি বলেন, “উত্তরায় ইতোমধ্যে আমাদের একটি মার্কেটপ্লেস আছে। তারপরও উত্তরায় বসবাসকারী গ্রাহকদের কাছ থেকে বিপুল সাড়া পাওয়ায় শুধু ভাড়া দেয়া-নেয়া সংক্রান্ত সেবা আরো উন্নত করার লক্ষ্যে নতুন এই মার্কেটপ্লেসটির উদ্বোধন করেছি আমরা। উত্তরায় বাড়িওয়ালা ও ভাড়াটিয়াদের প্রপার্টির বর্তমান ও ভবিষ্যৎ অবস্থা বোঝাতে এবং উভয় পক্ষকে লাভবান করার লক্ষ্যে বিশেষভাবে কাজ করবে এই মার্কেটপ্লেস”।