অ্যাপ রিভিউ

বিআরটিসি বাসে ‘কতদূর’ অ্যাপসের প্রযুক্তি আধুনিকায়নে চুক্তি

By Baadshah

December 05, 2018

ঢাকার পরিবহন ব্যবস্থা সুশৃংল করার লক্ষ্যে পরীক্ষামূলকভাবে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশনের বাসে অত্যাধুনিক তথ্যসমৃদ্ধ অ্যাপস ‘কতদূর’ সংস্থাপন করা হয়। ৯/১২/২০১৭ খ্রি. তারিখে মতিঝিল বিআরটিসি বাস ডিপোতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব, জনাব মো: নজরুল ইসলাম আব্দুল্লাহপুর টু মতিঝিল বাসে এবং ১৭/১২/২০১৭ খ্রি. তারিখে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব ওবায়দুল কাদের গাবতলী ডিপোতে নবীনগর টু মতিঝিল রুটে অ্যাপসটি উদ্বোধন করেন। ‘

‘কতদূর’ অ্যাপসের ১ বছরের লব্ধ অভিজ্ঞতার আলোকে আইটি প্রতিষ্ঠান বিজনেস অটোমেশন লিমিটেড এবং আইডিয়েশন টেকনোলজি সল্যুশনসের যৌথ ব্যবস্থাপনায় সংস্থাপিত ‘কতদূর’ অ্যাপসটিতে আধুনিক টেকনোলজি প্রযুক্ত করে এটিকে অধিকতর যাত্রী ও ব্যবস্থাপনাবান্ধব করার জন্য এ উদ্যোগে যুক্ত হলো ডিঙ্গি টেকনোলজিস লিমিটেড এবং মিডিয়াসফট্ ডাটা সিস্টেমস লিমিটেড।

এর অংশ হিসেবে বিজনেস অটোমেশন লিমিটেডের সঙ্গে ০৪/১২/২০১৮ খ্রি. তারিখে ডিঙ্গি টেকনোলজিস লিমিটেড এবং মিডিয়াসফট্ ডাটা সিস্টেমস লিমিটেডের সঙ্গে সমোঝতা চুক্তি স্বাক্ষরিত হলো। যাত্রী ও ব্যবস্থাপনা সেবায় বাসে সংরক্ষিত মোবাইলের পরিবর্তে আধুনিক প্রযুক্তির ডিভাইস ব্যবহার করার ফলে বাসের যাত্রীদের ছবিসহ চলমান বাসের বর্তমান অবস্থা দেখা যাবে এবং বাসযাত্রায় একটি ইতিবাচক পরিবর্তন সূচিত হবে।