করপোরেট

বিক্রির রেকর্ড গড়ল পি২০, কিন্তু সবার এত আগ্রহ কেন?

By Baadshah

June 19, 2018

হুয়াওয়ের পি২০ স্মার্টফোন আপনার ভালো লাগবেই। বিশ্বজুড়ে অসংখ্য মানুষের মন জয় করে রেকর্ড গড়েছেে হুয়াওয়ে পি২০ সিরিজের স্মার্টফোন। এখন পর্যন্ত ৬০ লাখ ইউনিট স্মার্টফোন বিক্রি হয়েছে। গত বছরে বাজারে আসা পি১০ সিরিজের তুলনায় পি২০ সিরিজ ৮১ শতাংশ বিক্রি বেড়েছে।

হুয়াওয়ে জানিয়েছে, পশ্চিম ইউরোপের দেশগুলোতে বেশি বিক্রি হয়েছে পি২০। সেখানে সবচেয়ে বেশি বিক্রি হওয়া ফোনের রেকর্ড গড়েছে।

বিক্রি বেশি বলে হুয়াওয়ে কর্মকর্তারাও উচ্ছ্বসিত। হুয়াওয়ে হ্যান্ডসেট প্রোডাকশন লাইনের প্রেসিডেন্ট কেভিন হো বলেন, উদ্ভাবন, গবেষণা ও বাজার বোঝার ফলে দ্রুত গতিতে এগিয়ে চলেছে হুয়াওয়ে।

সম্প্রতি দেশের বাজারে এসেছে পি২০ প্রো মডেলের নতুন স্মার্টফোন। রাজধানীতে হুয়াওয়ের নিজস্ব এক্সপেরিয়েন্স সেন্টারে ফোনটি উন্মোচন করা হয়। অনুষ্ঠানে ক্রিকেটার সাকিব আল হাসান অতিথি হিসেবে নতুন স্মার্টফোন উদ্বোধন করেন। স্মার্টফোনটিতে বিশ্বের প্রথম লাইকা লেন্সের তিন ক্যামেরা ও কৃত্রিম বুদ্ধিমত্তা ফিচার ব্যবহার করা হয়েছে।

ফোনটিতে থাকছে ৩টি ব্যাক ক্যামেরা, যা তৈরিতে কারিগরি সহযোগিতা করেছে লাইকা। ক্যামেরা তিনটির মূল সেন্সর ৪০ মেগাপিক্সেল, সাদাকালো সেন্সরের রেজুলেশন ২০ মেগাপিক্সেল আর জুম বা টেলিফটো ক্যামেরার রেজুলেশন ৮ মেগাপিক্সেল।

ফটোগ্রাফির জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে ফোনটি। সেলফি ক্যামেরা থাকছে ২৪ মেগাপিক্সেল।এছাড়াও দেয়া হয়েছে ৬ দশমিক ১ ইঞ্চি নচযুক্ত অ্যামোলড ডিসপ্লে, কিরিন ৯৭০ অক্টাকোর প্রসেসর, ৬ গিগাবাইট র‌্যাম, ১২৮ গিগাবাইট স্টোরেজ, অ্যান্ড্রয়েড ৮ দশমিক ১ ওরিও অপারেটিং সিস্টেম, ডুয়াল সিম ও ফোরজি সমর্থন। রয়েছে ৪০০০ এমএএইচ ধারণক্ষমতার ব্যাটারি। পারফরমেন্স, ব্যাটারি লাইফ ও ফটোগ্রাফি তিনটি ক্ষেত্রেই রয়েছে এআই সুবিধা।

ফোনটির মূল্য ধরা হয়েছে ৮২ হাজার ৯৯০ টাকা।