ইভেন্ট

বিক্রয় ডটকমে সস্তায় বেনেলি টিএনটি১৫০ বাইক

By Baadshah

June 26, 2018

কিছু বাইক সবার জন্য না। শুধু বাইকারদের জন্যই। তেমন একটি বাইক বেনেলি টিএনটি১৫০। এতে আছে সিবিএস সিস্টেমস। এর দাম এক লাখ ৭৯ হাজার ৯৯০ টাকা। মহাখালীতে স্পিডোজের শোরুমে এখন টেস্ট ড্রাইভ দেওয়া যাচ্ছে। বাইকটি কেনা যাচ্ছে বাজারে। দেশজুড়ে একশোর বেশি ডিলারের কাছে। তবে এটি অনলাইনে পাওয়া যাবে বিক্রয়ে বিশেষ দামে। এক লাখ ৭৯ হাজার ৯৯০ টাকায় বাইক কিনলে বিক্রয় থেকে রেজিস্ট্রেশন খরচ লাগবে না।

আজ স্পিডোজের সিইও বিক্রয় ডটকমের সঙ্গে চুক্তির সময় এ কথা জানান। রেসিং ঘরানার এই বাইকটি নিয়ে দীর্ঘদিন ঘরে আলোচনা হচ্ছিল। যদিও এই বাইকটি বছর দুয়েক আগে বেনেলির একমাত্র পরিবেশক স্পিডোজ লিমিটেড প্রদর্শন করে আসছে।

বেনেলি মূলত ইতালিয়ান মোটরসাইকেল উৎপাদনকারী প্রতিষ্ঠান। বাংলাদেশে কিওয়ে এবং বেনেলির অফিশিয়াল ডিস্ট্রিবিউটর হচ্ছে স্পিডোজ লিমিটেড।

প্রতিষ্ঠানটির উপ-ব্যবস্থাপনা পরিচালক জামান এস খান সৌরভ বলেন, বেনেলি টিএনটি ১৫০ তরুণ এবং যুবকদের মনের মতো করে বানানো একটি মোটরবাইক। এতে গতির সঙ্গে রাইডিং কমফোর্টও মিলবে শতভাগ।

‘এস্কেপ মেশিন’ নামে পরিচিত বাইকটির লুকিং বেশ আকর্ষণীয়। ১৫০ সিসির এই বাইকটিতে রয়েছে ইএফআই ওয়াটার কুল ইঞ্জিন। সারাদিন বাইক চালানোর নিশ্চয়তা রয়েছে এই ইঞ্জিনে।

১৩.৫ লিটার ফুয়েল ট্যাঙ্ক, রেসিং রেয়ার সাসপেনশন, রেস ইন্সপায়ারড এক্সজস্ট, প্রশস্ত চাকা এবং টায়ার, অ্যালুমিনিয়াম বডি, ফোর স্ট্রোক এসওএইচসি ইঞ্জিন এবং হাই পারফরমেন্স ডিস্ক ব্রেক রয়েছে এই বাইকটিতে।

দুই ভালব বিশিষ্ট বাইকটিতে সিঙ্গেল সিলিন্ডার ব্যবহার করা হয়েছে। ইঞ্জিন ১৩.৮২বিএইচপি ও ১৩.৫এনএম টর্ক সমৃদ্ধ।

৫ স্পিড গিয়ার বক্সের বাইকটিতে আপ সাইড ডাউন ফ্রন্ট সাসপেনশন ও রিয়ার মনোশক সাসপেনশন সংযোজন করা হয়েছে।

দেখতে আকর্ষণীয় এই বাইকটির ওজন ১৩৬ কেজি। এর দুই চাকায়ই অ্যালয় হুইল এবং টিউবলেস টায়ার রয়েছে। ফ্রন্টে আছে ২৬০মিমি ডিস্ক ব্রেক। রিয়ারে আছে ২৪০ মিলিমিটার ডিস্ক ব্রেক। এতে কম্বি ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে।

১৩.৫ লিটার ফুয়েল ট্যাঙ্কের বাইকটিতে এলএইডি ইন্ডিকেটর এবং হ্যালোজেন হেডলাইট সংযোজন করা হয়েছে।

টিএনটি ১৫০ সিসি বাইকটিতে ফুল ডিজিটাল স্পিডোমিটার ব্যবহার করা হয়েছে।

বাইকটির চাবিতে ব্যবহার করা হয়েছে স্ক্র্যাচলেস কি সিস্টেম। চাবিটি ভাঁজ করে রাখা যাবে। চাবি মোবাইল ফোনের সঙ্গে পকেটে রাখলেও ফোনে পর্দায় দাগ পড়বে না।

সামনের চাকায় আছে টেলিস্কোপিক ফর্ক। মনো শক রয়েছে বাইকটির পেছনের অংশে। ফলে বাইকের চালক এবং আরোহী উভয়ই ঝাঁকুনি ছাড়াই পথ চলতে পারবেন।

৫ গিয়ারের ইন্টারন্যাশনাল সিস্টেমের এই বাইকে ইলেকট্রিক এবং কিক স্টার্ট রয়েছে। টিএনটি ১৫০ সিসি বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭০ মিলিমিটার।