করপোরেট

বিডিজবসে আবারও বিদেশি বিনিয়োগ

By Baadshah

May 21, 2018

চাকরি খোঁজার ওয়েব পোর্টাল বিডিজবস ডটকমে নতুন করে বিনিয়োগ করেছে অস্ট্রেলীয় প্রতিষ্ঠান সিক ইন্টারন্যাশনাল। এর আগে ২০১৪ সালে প্রতিষ্ঠানটি বিডিজবসের ২৫ ভাগ শেয়ার অধিগ্রহণ করেছিল। গত এপ্রিলে বিডিজবসে নতুন করে ১০ ভাগ শেয়ার অধিগ্রহণ করে কোম্পানিটি। এই বিনিয়োগের ফলে সিক ইন্টারন্যাশনাল এখন বিডিজবস ডট কমের ৩৫ ভাগ মালিকানা পেলো। প্রসঙ্গত, গত ১০ বছরে বিডিজবসের মাধ্যমে ১০ লাখের বেশি চাকরি প্রার্থীতাদের পছন্দের চাকরি পেয়েছে।

অস্ট্রেলিয়াভিত্তিক সিক ইন্টারন্যাশনাল বর্তমানে পৃথিবীতে সবচেয়ে বেশি সংখ্যক দেশে চাকরির পোর্টাল পরিচালনা করে। এটি অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, চীন, মেক্সিকো, ব্রাজিল, সিঙ্গাপুর, থাইল্যান্ড, মালয়েশিয়াসহ ৩০টির বেশি দেশের প্রধান জব পোর্টালগুলো পরিচালনা করে। সিক অস্ট্রেলিয়ার শেয়ার মার্কেটে তালিকাভুক্ত প্রধান কোম্পানিগুলোর একটি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিডিজবসের প্রধান নির্বাহী কর্মকর্তা এ কে এম ফাহিম মাশরুর জানিয়েছেন, বিদেশি বিনিয়োগকারীরা যে বাংলাদেশে এসে ভালো ব্যবসা করতে পারে, তা সিক-এর মতো নামকরা প্রতিষ্ঠানের বিনিয়োগে প্রমাণ হলো। নতুন এই বিনিয়োগে বিডিজবস আরও সফলভাবে দেশে কর্মসংস্থান বৃদ্ধিতে ভূমিকা রাখতে পারবে। নতুন এই বিনিয়োগে বিডিজবসের বাজারমূল্য ধরা হয়েছে ৩০০ কোটি টাকা। সে হিসাবে ১০ শতাংশ শেয়ারের মূল্য ৩০ কোটি টাকা। বিজ্ঞপ্তি-