ইভেন্ট

বিনা মূল্যে চোখের চিকিৎসা পেলো প্রায় দুই হাজার রোগী

By Baadshah

August 28, 2022

জামালপুরের ইসলামপুর উপজেলার এক হাজার ৮৫০ জন রোগীকে বিনামূল্যে চোখের চিকিৎসা সেবা দিয়েছে ডাঃ খোরশেদুজ্জামান (মিশ্রি মিয়া) কল্যাণ ট্রাষ্ট। বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৭ তম শাহাদাৎবার্ষিকী স্মরণে উপজেলার গোয়ালচর ইউনিয়নের সভারচর পূর্বপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গত শুক্র ও শনিবার দুই দিনব্যাপী আয়োজিত এক আইক্যাম্পের মাধ্যমে এই চিকিৎসা সেবা দেওয়া হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডাঃ খোরশেদুজ্জামান (মিশ্রি মিয়া) কল্যাণ ট্রাষ্টের বোর্ড অব ট্রাষ্টি এস এম শাহীনুজ্জামান। তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর ১০৫তম জন্মবার্ষিকীর মধ্যে ইসলামপুরের মানুষকে অন্ধত্বমুক্ত করার লক্ষ্যে ট্রাস্ট এ বছরের শুরু থেকে কাজ করছে। এর আগে আরো প্রায় ছয় হাজার রোগীকে অপারেশনসহ চোখের প্রয়োজনীয় চিকিৎসা সেবা দিয়েছে ট্রাস্ট।’

চক্ষু বিশেষজ্ঞ ডাঃ গাফফারের নেতৃত্বে চার সদস্যের একটি অভিজ্ঞ মেডিকেল টিম এবারের আইক্যাম্প পরিচালনা করেন। এই সময় রোগীদের চোখের প্রাথমিক চিকিৎসা ও আইস্ক্যানিং করা হয়। এছাড়া ৪৬০ জন রোগীকে সনাক্ত করা হয় যাদের আগামী ১৫ অক্টোবর চোখের ছানি, বর্ধিত মাংসপেশি ও চক্ষুনালীর ইনফেকশনের অপারেশন করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাছের, উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হাসান রুমান ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এ এ এম আবু তাহের।