ইভেন্ট

বিল্ডিং সাইবার রেজিলেন্স ইন বাংলাদেশ শীর্ষক প্রশিক্ষণ কার্যক্রম উদ্ভোধন

By Baadshah

April 28, 2022

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আওতাধীন বিজিডি ই-গভ সার্ট ও অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি অব টেকনোলজি (QUT) যৌথভাবে অস্ট্রেলিয়া অ্যাওয়ার্ড এর আওতায় বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের ২০ জন কর্মকর্তাকে Building Cyber Resilience in Bangladesh শীর্ষক ৬ মাসের প্রশিক্ষণ প্রদান করছে।

উক্ত প্রশিক্ষণের উদ্ভোধনী অনুষ্ঠান আগামী ১৯ এপ্রিল ২০২২ তারিখ আইসিটি টাওয়ারের লেভেল-২-তে অবস্থিত কম্পিউটার ল্যাবে অনুষ্ঠিত হবে।

উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক ড. মোঃ আব্দুল মান্নান,পিএএ। এছাড়াও, বিশেষ অতিথি হিসাবে অনলাইনে সংযুক্ত থাকবেন Duncan MaCullough, Second Secretary, Australian High Commission Bangladesh এবং Professor Lori Lockyer, Executive Dean of the Faculty of Creative Industry, Education and Social Justice, QUT।

বাংলাদেশের সাইবার নিরাপত্তা বৃদ্ধিতে আন্তর্জাতিক বিভিন্ন সংস্থা ও সরকারি প্রতিষ্ঠানের সাথে কাজ করছে বিজিডি ই-গভ সার্ট। এরই ধারাবাহিকতায় সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের ২০ জন কর্মকর্তাদের জন্য এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

প্রশিক্ষণের প্রথম পর্যায়ে বিজিডি ই-গভ সার্টের তত্ত্বাবধানে আইসিটি টাওয়ারে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালিত হবে এবং শেষ পর্যায়ে উক্ত কর্মকর্তারা অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি অব টেকনোলজিতে স্বশরীরে অনুষ্ঠিত প্রশিক্ষণে অংশগ্রহণ করবেন।