অ্যাপ রিভিউ

বিশ্বকাপ ফুটবলের বাংলা অ্যাপে কি কি ফিচার থাকছে?

By Baadshah

June 17, 2018

৮৮ বছরের ইতিহাসে এবার একুশতম বিশ্বকাপ ফুটবল আসর শুরু হয়ে গেছে রাশিয়ায়। সেই বিশ্বকাপ ফুটবলের হাওয়া আমাদের দেশেও লেগেছে। বাংলাদেশে প্রথমবারের মত টেলিভিশনে বিশ্বকাপ ফুটবল দেখানো হয় ১৯৮২ সালে। প্রবীণ ফুটবল ভক্তদের মতে, বাংলাদেশে বিশ্বকাপ ফুটবল নিয়ে ব্যাপক উম্মাদনার শুরুটা তখন থেকেই। ফুটবল মৌসুমে খেলার সর্বশেষ স্কোর ও খবর জানতে চান সবাই। সামনে টেলিভিশন না থাকলে ফোনেই জেনে নেয়া যায়। তবে কাজটি আরেকটু সহজ হবে যদি ফোনে ইন্সটল থাকে ‘ফুটবল ওয়ার্ল্ড কাপ ২০১৮’ অ্যাপটি।

ফেন্ডোনাস লিমিটেড নামে দেশীয় সফটওয়‍্যার কোম্পানি অ্যাপটি তৈরি করেছে। অ্যাপটি সম্পর্কে ফেন্ডোনাস লিমিটেড ডেভেলপার সানি সুলতান বলেন, ফুটবলপ্রেমীদের জন্য অ্যাপটি ডেভেলপ করা হয়েছে। যেন কোনো খেলা মিস না হয়। অ্যাপটিতে প্রত্যেক ম্যাচের জন্য আলাদা করে চ্যাটরুম রাখা হয়েছে। এতে ফুটবলপ্রেমীরা তাদের সাপোর্ট করা দলের পক্ষ হয়ে গ্রুপ চ্যাট করতে পারবেন ।

এক নজরে অ্যাপটির ফিচার সমূহ:  অ্যাপটির ইউজার ইন্টারফেস সুন্দর ও ভাষা বাংলা।  অ্যাপের হোম পেইজেই মিলবে ফুটবল বিশ্ব কাপের নানা তথ্য ও খবর।  অ্যাপটির ফুটবল খেলার লাইভ স্কোর দেখা যাবে। তবে সেক্ষেত্রে অবশ্যই ইন্টারনেট সংযোগ থাকতে হবে ফোনে।  অ্যাপের মাধ্যমে জানা যাবে খেলার ফিক্সচার।  প্রতিটি দলের পয়েন্ট টেবিল সম্পর্কে জানাবে অ্যাপটি।খেলার সম্পূর্ণ শিডিউল পাওয়া যাবে অ্যাপের ফিক্সচার অপশনে।  কোন গ্রুপে কোন দেশ, প্রতিটি দেশের খেলোয়ারদের তথ্য জানা যাবে অ্যাপটিতে।  অ্যাপটির সুবিধা হল বিজ্ঞাপন ঝামেলা ছাড়াই ব্যবহার করা যাবে।  গুগল প্লেস্টোরে ৫ রেটিং প্রাপ্ত অ্যাপটি এই ঠিকানা থেকে বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করা যাবে।