প্রডাক্ট রিভিউ

বিশ্বের প্রথম অ্যান্ড্রয়েড ম্যাগনেটিক চার্জিং সাপোর্টযুক্ত ফোন

By Baadshah

February 26, 2022

প্রিমিয়াম স্মার্টফোন বাজারে নতুন আরেকটি স্মার্টফোন লঞ্চ করল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান নুবিয়া । নুবিয়া জেড৪০ প্রো নামে চীনের বাজারে প্রিমিয়াম এই স্মার্টফোনটি লঞ্চ করা হয় ৷ নুবিয়া জেড৪০ প্রো ট্রিপল-ক্যামেরা সেটআপ এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর সহ এসেছে। আবার এই ফোনেই বিশ্বের প্রথম ম্যাগনেটিক চার্জিং সাপোর্ট রয়েছে।

নুবিয়া জেড৪০ প্রো ফোনে ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি+ কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে আছে। এই ডিসপ্লে ১০-বিট কালার এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এছাড়া, ডিসপ্লের ওপরের মধ্যবর্তী স্থানে পাঞ্চ-হোল কাটআউট উপস্থিত, যার মধ্যে ফ্রন্ট ক্যামেরাটি অবস্থান করছে।

নুবিয়া জেড৪০ প্রো ফোনটিতে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। ফোনের পিছনে, নুবিয়া ব্র্যান্ডিংয়ের পাশে বসা একটি আয়তক্ষেত্রাকার ক্যামেরা ব্লক দেখা যাবে।

নুবিয়া জেড৪০ প্রো ফোনে পারফরম্যান্সের জন্য, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ ব্যবহার করা হয়েছে। এই ফোনে ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত অভ্যন্তরীণ স্টোরেজ মিলবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই হ্যান্ডসেটে ৮০ ওয়াট ওয়্যার্ড চার্জিং, ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে৷

নুবিয়া জেড৪০ প্রো হল বিশ্বের প্রথম অ্যান্ড্রয়েড স্মার্টফোন যাতে ম্যাগনেটিক চার্জিং সাপোর্ট রয়েছে। সর্বোপরি এই হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মাই ওএস (MyOS) ইউজার ইন্টারফেসে রান করে। এছাড়া, এই প্রিমিয়াম ফোনে ডুয়েল স্পিকার, এক্স-আক্সিস ভাইব্রেশন মোটর, ৫জি, ওয়াইফাই ৬, ব্লুটুথ ৫.২- এর সাপোর্ট পাওয়া যাবে।