TechJano

বিশ্বের যে কোনো প্রান্তে তিন দিনে পণ্য পৌঁছাবে আলিবাবা!

স্মার্ট লজিস্টিকস প্রযুক্তিতে আলিবাবা বড় অংকের অর্থ বিনিয়োগ করার ঘোষণা দিয়েছে। শুক্রবার চীনের আলিবাবা গ্রুপ জানিয়েছে, তারা তাদের গ্রাহকদের কাছে আরো নিবিড়ভাবে পৌঁছাতে এবং পণ্য পৌঁছে দিতে স্মার্ট লজিস্টিক নেটওয়ার্ক তৈরিতে অন্তত ১৫৬০ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করবে।

চীনের হাংজুতে ‘গ্লোবাল স্মার্ট লজিস্টিক সামিটে’ এই ঘোষণা দেন আলিবাবা গ্রুপের চেয়ারম্যান জ্যাক মা।প্রতিষ্ঠানটি এক বিবৃতিতে জানিয়েছে, এমন লজিস্টিক নেটওয়ার্ক তৈরির অন্যতম কারণ হচ্ছে, চীনের মধ্যে ২৪ ঘণ্টায় এবং বিশ্বের যে কোনো দেশে আলিবাবার পণ্য ৭২ ঘণ্টার মধ্যে পৌঁছে দেয়া।একইসঙ্গে এই নেটওয়ার্ক প্রতিষ্ঠানটির লজিস্টিকসে খরচ কমাতে এবং মার্জিন প্রফিট ৫ শতাংশ বাড়াতে সহায়তা করবে বলেও বলছে আলিবাবা।

জ্যাক মা বলেন, এই নেটওয়ার্ক শুধু জাতীয় নয়, এটি বৈশ্বিক। যে কারণে আমরা অন্য পার্টনারদের সঙ্গে মিলে তা আরো শক্ত অবস্থান দিতে কাজ করছি। যাতে আমরাসহ আমাদের সঙ্গে থাকা পার্টনাররাও যাতে উপকৃত হয়।আলিবাবা বলছে, তারা যদি এই নেটওয়ার্ক শক্তিশালী করতে পারে তবে অনেকে দেশেই তাদের পণ্য পৌঁছাতে সময় অন্তত ১০ দিন কমে যাবে। একই সঙ্গে এক দিনের ব্যবধানে দেশ এবং শহর মিলিয়ে অন্তত দেড় হাজার স্থানে এক দিনের ব্যবধানেও পণ্য পৌঁছানো যাবে।

Exit mobile version