ইন্টারভিউ

বিসিএস নির্বাচনে জয়েন্ট সেক্রেটারি নির্বাচিত হলেন মেহেরপুর জেলার কৃতি সন্তান জারাফাত ইসলাম

By Sajia Afrin

February 23, 2024

বিসিএস নির্বাচনে জয়েন্ট সেক্রেটারি নির্বাচিত হলেন মেহেরপুর জেলার কৃতি সন্তান জারাফাত ইসলাম

আইসিটি পেশাজীবীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ কম্পিউটার সোসাইটি (বিসিএস) নির্বাচন ২০২৩ এ স্বাধীন বাংলাদেশের সূতিকাগার মুজিবনগর তথা মেহেরপুর জেলার সদর থানার বুড়িপোতা ইউনিয়নের অন্তর্গত কামদেবপুর গ্রামের কৃতি সন্তান মোঃ জারাফাত ইসলাম জয়েন্ট সেক্রেটারি (ফিন্যান্স) নির্বাচিত হয়েছে।

জারাফাত ইসলাম ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলোজি বিভাগ থেকে বি.এস.সি এবং এম.এস.সি. ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করেছে। তিনি বিসিএসে পরপর দুইবার নির্বাচিত কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করে আসছে। এই বিজয় জারাফাত ইসলাম এর হ্যাটট্রিক বিজয়।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) শের-ই-বাংলা নগর আদর্শ মহিলা কলেজ, ঢাকাতে বাংলাদেশ কম্পিউটার সোসাইটি (বিসিএস) এর নির্বাচন আয়োজন করা হয়। রোববার (১৮ ফেব্রুয়ারি) এই নির্বাচনের বেসরকারি ফলাফল গণমাধ্যমে পৌঁছানো হয়।

বিসিএস নির্বাচনে দুটি প্যানেলের মধ্যে ড. আরেফিন-ববী প্যানেলের সকল সদস্য বিপুল ভোট জয় লাভ করে। নির্বাচনে সভাপতি ও মহাসচিব নির্বাচিত হয়েছে অধ্যাপক ড. প্রকৌশলী মোহাম্মদ সামসুল আরেফিন ও এলিন ববী।

এছাড়াও সহ-সভাপতি (অ্যাডমিন) সহযোগী অধ্যাপক রেজাউল করিম, সহ-সভাপতি (ফিন্যান্স) অধ্যাপক মো. আব্দুল বাছেত, সহ-সভাপতি (একাডেমিক) জয়নাল আবেদীন, যুগ্ম-সচিব (অ্যাডমিন) শরিফুল আনোয়ার, যুগ্ম-সচিব (একাডেমিক) প্রকৌশলী  মো. নাজমুল হুদা মাসুদ, কোষাধ্যক্ষ মো. শাহরিয়ার হোসেন খান ফরহাদ এবং কাউন্সিলরবৃন্দ মো. হাসিব সুলতান, মো. মনিরুল ইসলাম, মো. আসাদ-উজ-জামান, মো. মেহেদী হাসান, হাসান-আল-মনসুর (রাজীব), মোহাম্মদ হেদায়েতুল হাসান, মো. ওমর সিদ্দিক, মো. ওয়াহিদ মুরাদ, আলমগীর আহমেদ, শেখ হুমায়ুন কবির, নিমাই চন্দ্র মণ্ডল, খোন্দকার মনোয়ার হোসেন, মু. আবু ফুয়াদ, মো. তানভিদুল ইসলাম, মো. মাহফুজ ইসলাম, মো. আমিমুল ইহসান, মো. মোজাহারুল ইসলাম, মো. রাশেদ আজাদ চৌধুরী, মো. মারুফ হোসেন, অজয় কর, এস.এম.সাজ্জাদ হোসেন, মোহাম্মদ শফিউদ্দিন, প্রকৌশলী এস. এম. পারভেজ রানা, বায়েজীদ হাসান ভূঞাঁ এবং প্রকৌশলী সবুজ দাশ নির্বাচিত হয়েছে।

জারাফাত ইসলাম বলেন, আমার প্যানেলের বিজয় মূলত আইসিটি পেশাজীবীদের বিজয়। তিনি আরো বলেন, আমার বিজয়ে স্বাধীনতার সূর্যভূমি মেহেরপুর জেলার সর্বস্তরের মানুষ অনেক আনন্দিত এবং তাদের দোয়া নিয়েই স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগর হিসেবে কাজ করে যেতে চায়।