প্রযুক্তি খবর

বেসিসের নতুন নির্বাহী পরিচালক নিযুক্ত

By Baadshah

February 17, 2022

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর নতুন নির্বাহী পরিচালক হিসেবে যোগদান করেছেন আবু ঈসা মো. মাঈনুদ্দিন। মঙ্গলবার বেসিস সচিবালয়ে আনুষ্ঠানিকভাবে তিনি দায়িত্ব গ্রহণ করেন।

বেসিসের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির (২০২২-২০২৩) নির্বাচনী ইশতেহারে প্রথম ১০০ দিনের কর্মপরিকল্পনার অংশ হিসেবে নতুন নির্বাহী পরিচালক নিযুক্ত করা হলো। অন্যতম অঙ্গীকার বাস্তবায়ন করতে পেরে বেসিসের কার্যনির্বাহী কমিটি সন্তোষ প্রকাশ করেছে।

আবু ঈসা মো. মাঈনুদ্দিন দেশের তথ্যপ্রযুক্তি খাত বিশেষ করে টেলিকম খাতের একজন স্বনামধন্য ব্যক্তি। কর্মজীবনে ২৪ বছরের অধিক সময়ের অভিজ্ঞতাসম্পন্ন মাঈনুদ্দিন গ্রামীণফোন, সিমেন্স, এডিএন টেলিকম এবং কোরিয়া ট্রেড ইনভেস্টমেন্ট প্রোমোশন এজেন্সিতে দায়িত্ব পালন করেছেন।

আবু ঈসা মো. মাঈনুদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাপ্লায়েড ফিজিক্স ও ইলেকট্রনিক্সে এমএসসি এবং আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। তিনি ওফা ঢাকা চ্যাপ্টারের সাবেক সভাপতি, এপিইসিই-ইইই অ্যালুমনাই অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি, চাইল্ড সাইট ফাউন্ডেশনের মহাসচিব হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি সাভার গলফ ক্লাব, ক্লাব ৮৯ লিমিটেড, আইবিএ অ্যালুমনাই ক্লাব লিমিটেড এবং ক্যাডেট কলেজ ক্লাব লিমিটেডের সদস্য।

বেসিসের কার্যনির্বাহী কমিটি বিশ্বাস করে, বেসিসের বিভিন্ন উদ্দেশ্য ও লক্ষ্য বাস্তবায়ন এবং দেশের তথ্যপ্রযুক্তি খাতকে এগিয়ে নিতে নবনিযুক্ত নির্বাহী পরিচালক একজন যোগ্য ব্যক্তি।

উল্লেখ্য, বেসিস সভাপতি রাসেল টি আহমেদ এর নেতৃত্বে নতুন কার্যনির্বাহী কমিটি (২০২২-২০২৩) গত ২৬ ডিসেম্বর নির্বাচনে জয়লাভ করেন। ৬ জানুয়ারি দায়িত্বভার গ্রহণ করেন তারা। এছাড়া ১৩ জানুয়ারি আইসিসিবি, ঢাকাতে নতুন কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়।