TechJano

বেসিস নির্বাচন নিয়ে ফাহিম মাশরুর যে অনুরোধ করছেন

এবারের বেসিস নির্বাচনে প্রার্থী হয়েছেন বিডিজবস ও বেশতোর সিইও ফাহিম মাশরুর। কিন্তু এ নির্বাচন নিয়ে তাকে ঘিরে বেশ কিছু কথা ছড়ানো হয়। এরই পরিপ্রেক্ষিতে এক ফেসবুক স্ট্যাটাসে বেসিস সদস্যদের প্রতি বিশেষ এক অনুরোধ করেছেন ফাহিম মাশরুর। বিডিজবসের উদ্যোক্তা লিখেছেন, সামনে বেসিস নির্বাচন।এবারেই সর্বোচ্চ সংখ্যক প্রার্থী অংশগ্রহণ করছে।এটি খুবই একটি ভালো লক্ষণ যে গণতান্ত্রিক ভাবে দেশের এই গুরুত্বপূর্ণ বাণিজ্য সংগঠনের নেতৃত্ব নির্বাচন হতে যাচ্ছে। আমাদের দেশে অনেক ক্ষেত্রে নির্বাচন হলেই দেখা যায় কাদা ছোড়াছুড়ি আর ব্যক্তিগত আক্রমণ। আশা করি আমরা বেসিসের মেম্বাররা সেই সংস্কৃতি থেকে নিজেদের আলাদা রাখবো। একে অন্যের প্রতি শ্রদ্ধা রাখবো। এটি আমাদেরই ইন্ডাস্ট্রি, আমরা সবাই মিলে এটির ইমেজ রক্ষা করবো। মিডিয়া বন্ধুরাও এক্ষেত্রে বড় ভূমিকা রাখবে বলে আমি দৃঢ় ভাবে বিশ্বাস করি।আসুন সবাই মিলে সামনের বেসিস নির্বাচনকে সুন্দর ভাবে উদযাপন করি।
ফাহিম মাশরুরের এই অনুরোধের প্রেক্ষিতে তার স্ট্যাটাসের নিচে অনেকেই মন্তব্য লিখেছেন। সাংবাদিক গোলাম দস্তগীর লিখেছেন, নির্বাচন মানেই ব্যতিক্রম কিছু আর তার জন্য একে অপরের প্রতি শ্রদ্ধা ও সহনশীলতা জরুরী।
কবিরুল লিখেছেন, সব ঠিক আছে কিন্তু BGMEA সভাপতি যেমন মেয়র ভাবতে শুরু করে তেমনি বেসিস সভাপতি নিজকে ভবিষ্য টেলিযোগাযোগ বা ICT মন্ত্রী না ভাবলেই হয়। রাফেল মৃধা নামরে একজন লিখেছেন, ফাহিম ভাই আপনি আবারো এই নির্বাচনে? আপনাদের মনে কি নতুনদের জন্য কোনো জায়গাই নাই? অনেকগুলা কোম্পানি দাঁড় করেছেন নিজের যোগ্যতায়, আর না হয় বিতর্কিত নাই ই হলেন। জবাবে ফাহিম মাসরুর বলেছেন, ধন্যবাদ রাফেল তোমার কমেন্টের জন্য।আমিও মনে করি আরো বেশি করে নতুনদের আশা উচিত নেতৃত্বে । কিন্তু কেউ নির্বাচন করলে বিতর্কিত হতে হবে- সেটি বুঝলাম না? লোকে পছন্দ করলে ভোট দিবে, না করলে দিবে না।এটাই গণতন্ত্রের নিয়ম। সবাই যদি বিতর্কিত হবার ভয়ে নির্বাচন না করে তাহলে কিভাবে গণতন্ত্র চর্চা হবে?

Exit mobile version