TechJano

বৈশাখে যে কাজে লাগবে অপো এফ ৭

আজ বর্ষবরণের প্রথম দিনে, বাঙ্গালীর নববর্ষ উৎসবের ক্ষণে;
করিবে নৃত্য, কবিতা আবৃতি, ভুলে জ্বরা-ক্লান্তি বাঙালি সংস্কৃতি;
বাঙালির কৃষ্টি করতে চাই সৃষ্টি, শ্রদ্ধার সাথে হৃদয়ে গাঁথা থাক।

কবি আবু জাফরের হৃদয় থেকে বাঙালীর প্রাণের উৎসব পহেলা বৈশাখ নিয়ে এভাবেই আকুতি ঝরে পড়েছিলো। আসলেই তো তাই! নতুন বছরকে ঘিরে নতুন প্রত্যাশা পূরণে বাঙালির থাকে হাজারো পরিকল্পনা। আর সেই বছরকে বরণ করে নিতে প্রত্যেকেরই থাকে স্বপ্রণোদিত আগ্রহ আর উদ্দীপনা। কবির মতো বাঙালির কৃষ্টি সৃষ্টি করতে কিংবা সেটি হৃদয়ে গেঁথে রাখার আকুতির পাশাপাশি বর্তমান প্রজন্ম এখন প্রতিটি ক্ষণকে ফ্রেমে বন্দি করে রাখতে চায়।

প্রাণের উৎসবে মানেই তো প্রিয় সব মুহুর্ত। আর প্রিয় মুহুর্তগুলোতে যদি প্রিয় মানুষগুলো না থাকে তাহলে পুরো আয়োজনটাই যেন পানসে হয়ে যায়। প্রিয় মানুষ আসলেই আয়োজন শেষ হয় না, দরকার হয় ক্যামেরার ফ্রেমে বন্দি করে রাখা। হবেই না বা কেন? বৈশাখ মানেই সাদা-লাল পাড়ের শাড়ি আর বাহারি ঢং এর সাজ। এমনো দিনে, বৈশাখী সাজে একটি ছবি না থাকলে কি করে হয়। মনের মানুষদের সাথে একখানা সেলফি না থাকলে কি করে হয়! দুপুরের খাবারে কিংবা বিকেলে এক সাথে বসে আড্ডার সেলফি সামাজিক মাধ্যমে না থাকলে আয়োজন অসম্পূর্ণই থেকে যায়।

কিন্তু একটা মুশকিল আছে। অনেকে মিলে একসাথে আড্ডার সেলফি তুলতে গেলে কিছুটা বাধা হয় ক্যামেরা। সব স্মার্টফোনের ক্যামেরায় এক সাথে অনেকের সেলফি তোলা বেশ মুশকিল। তবে, মুশকিল থাকলে আসানিও আছে। সেটি দিচ্ছে অপো এফ৭ স্মার্টফোন। এই স্মার্টফোনে রয়েছে ২৫ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অনেক বেশি বাস্তব, ন্যাচারাল ও নিজের পছন্দ অনুযায়ী সেলফি পেতে অপো প্রথমবারের মতো এফ৫ হ্যান্ডসেটটিতে আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স যুক্ত করে। এখন অপো এফ৭ স্মার্টফোনটিতে রয়েছে দ্বিতীয় প্রজন্মের আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি প্রযুক্তি ২.০। অপো এফ৭ রয়েছে হাই ডায়নামিক রেঞ্জ (এইচডিআর)-এর ২৫ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা, আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি প্রযুক্তি ২.০, কভার শট এবং অগমেন্টেড রিয়্যালিটি (এআর) স্টিকার। অপো এফ৭ কেবল উন্নতমানের সেলফিই নয়, আপনাকে দিবে পরিমার্জিত ও সুন্দর ছবি। এই হ্যান্ডসেটে আপনি পাবেন অনেককে নিয়ে সেলফি তোলার অনন্য সুযোগ। বাদ যাবেনা আপনার একজনও প্রিয় মুখ।

বাংলা বছরের প্রথম দিনটিকে বরণ করে নিতে এদেশের মানুষের প্রস্তুতির শেষ নেই। সেই প্রস্তুতিরই একটা অংশ হতে পারে সব প্রিয় মানুষকে নিয়ে নানা ঢংয়ে মজার মজার সব ছবি তোলার পরিকল্পনা। নতুন বছরের নতুন দিনও একদিন পুরনো হবে, অপো এফ৭-এর ক্যামেরায় তোলা সেলফি কিংবা ছবি নতুন থাকবে হাজারটা বৈশাখ ধরে। এবারের বৈশাখে বন্দি হোক সব প্রিয়জনদের মুখ এক সেলফিতে।

Exit mobile version