ইভেন্ট

ব্রেইন স্টেশন ২৩ এবং মাইক্রোসফট এর যৌথ সেমিনার

By Baadshah

September 27, 2018

“এমএল এন্ড এআই ইজ মেকিং বিগ ডিফারেন্স ইন বিজনেস” প্রতিপাদ্য নিয়ে মেশিন লার্নিং এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বিষয়ে ব্রেইন স্টেশন ২৩ এবং মাইক্রোসফট এর যৌথভাবে আয়োজিত সেমিনার অনুষ্ঠিত হয়েছে ।

ব্রেইন স্টেশন ২৩ লিমিটেড সম্প্রতি ২৫ শে সেপ্টেম্বর ২০১৮ তারিখে মাইক্রোসফট (মাইক্রোসফট আজুর ক্লাউড কম্পিউটিং প্লাটফর্ম অ্যান্ড সার্ভিসেস) এর সাথে সম্মিলিতভাবে বিভিন্ন ইন্ডাস্ট্রির গণ্যমান্য ব্যাক্তিদের নিয়ে একটি প্রযুক্তিবিষয়ক অনুষ্ঠান এর আয়োজন করেছিল। অনুষ্ঠানটি ঢাকার গুলশান-১ এর লেকশোর হোটেলে অনুষ্ঠিত হয়।

বিভিন্ন শিল্প ও সেবামূলক প্রতিষ্ঠানের প্রধান সহ শীর্ষ প্রযুক্তি ব্যাক্তিতৢ্রা এই অনুষ্ঠানে অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন। ব্রেইন স্টেশন ২৩ লিমিটেড এর সিওও এম যে ফেরদৌস উদ্বোধনী বক্তৃতা দেয়ার মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন। ব্রেইন স্টেশন ২৩ থেকে এম ডি মেরাজ খান ( ক্লাউড আর্কিটেক্ট , ডাটা প্লাটফর্ম) প্রদর্শন করেন কীভাবে আজুর মেশিন লার্নিং স্টুডিও কে টুল হিসাবে ব্যবহার করে কোড ছাড়া এমএল মডেল তৈরি এবং বর্তমান তথ্য উপাত্ত এর উপর ভিত্তি করে ব্যবসায়ের ভবিষ্যৎপূর্বাভাস দেয়া যায় । রিফাত জাহান আজাদ, ( সফটওয়্যার ইঞ্জিনিয়ার, ব্রেইন স্টেশন ২৩) মেশিন লার্নিং এবং কীভাবে মাইক্রোসফট আজুর ব্যবসায়ে ব্যাবহার করে সফলতা পাওয়া যায় এই বিষয়ে কথা বলেন। এছাড়াও মাইক্রোসফট বাংলাদেশ থেকে হোসেন মাশরুর (এসএমসি লিড, বাংলাদেশ, নেপাল, ভুটান ), আরিফ ইফতেখার রাব্বি (পার্টনার ডেভেলপমেন্ট ম্যানেজার, মাইক্রোসফ্ট বাংলাদেশ) এবং আকীব খান (পার্টনার টেকনোলজি স্ট্রাটেজিস্ট, মাইক্রোসফ্ট বাংলাদেশ) বলেন কীভাবে মাইক্রোসফট আজুর ক্লাউড সার্ভিস বাংলাদেশি ব্যবসায় প্রতিষ্ঠানগুলোকে ক্লাউড সার্ভিেস সংযুক্ত করতে সহায়তা করছে।

ব্রেইন স্টেশন ২৩ বাংলাদেশের অন্যতম শীর্ষ আইটি কোম্পানি হিসেবে গত ৬ বছর ধরে স্থানীয় মার্কেটে এবং গত ১২ বছর ধরে গ্লোবাল মার্কেটে সেবা দিয়ে আসছে। প্রতিষ্ঠানটি স্থানীয় বাজারে ফিনটেক, টেলিকম এবং ই-কমার্স ইন্ডাস্ট্রিতে (জাতীয় পুরষ্কার প্রাপ্ত ) ফোকাস করে আসছে এবং তারা ইতিমধ্যে বিশ্বব্যাপী বিভিন্ন বড় প্রতিষ্ঠান এর জন্য উচ্চ প্রযুক্তির সফটওয়্যার তৈরি করে তাদের দক্ষতা প্রমাণ করেছে।

এছাড়াও, ব্রেইন স্টেশন ২৩ সাম্প্রতিককালে অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট প্ল্যাটফর্মে মাইক্রোসফট এর গোল্ড কোম্পীটেণ্ট পার্টনার হিসেবে ঘোষিত হয়েছে ।

অনুষ্ঠানে, ব্রেইন স্টেশন বিভিন্ন ইন্ডাস্ট্রির জন্য ক্লাউড এর গুরুত্বকে তুলে ধরে এবং ইভেন্ট অংশগ্রহণকারীদের জন্য জন্য আজুর ক্রেডিট দিয়ে বিনামূল্যে ক্লাউড মাইগ্রেশন এবং কনসালটেনসি পরিষেবাদি প্রদান করবে বলে প্রতিশ্রুতি দেয় ।