TechJano

‘ব্র্যান্ডউইটজ ২০১৭’ বিজয়ীদের নাম ঘোষণা করলো আইবিএসিসি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ কমিউনিকেশন ক্লাব (আইবিএসিসি) ‘ব্র্যান্ডউইটজ ২০১৭’ বিজয়ীদের নাম ঘোষণা করেছে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ-এর ‘টিম ট্রিক্স’, প্রথম রানার আপ হয়েছে বিইউপি-এর ‘টিম সাবমেরিন্স’ এবং দ্বিতীয় রানার আপ হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ-এর ‘টিম ব্রেইন্স অব ক্যাস্টমেয়ার’। সম্প্রতি, রাজধানীর হোটেল র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ (বিপু) এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস এম মনিরুজ্জামান। এতে আরও উপস্থিত ছিলেন আইবিএ-এর ডিরেক্টর অধ্যাপক ড. এ কে এম সাইফুল মজিদ, সহকারি অধ্যাপক এবং আইবিএসিসি-এর মডারেটর ড. রেজাউল কবিরসহ অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।
এবারের ব্র্যান্ডউইটজ প্রতিযোগিতাটি নবমবারের মতো অনুষ্ঠিত হয়েছে, যেটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ-এর একটি ফ্ল্যাগশিপ প্রতিযোগিতা। এটি বাংলাদেশের ব্যবসায় বিভাগের শিক্ষার্থীদের কাছে সবচেয়ে মর্যাদাপূর্ণ একটি প্রতিযোগিতা হিসেবে পরিচিত। এটি এমন একটি প্ল্যাটফর্ম যেখানে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা বিভাগের ছাত্রছাত্রীরা তাদের উদ্ভাবনী ব্যবসায়িক পরিকল্পনাসমূহ তুলে ধরতে পারেন।
এই প্রতিযোগিতাটি শুরু হয়েছিলো রোড শো-এর মাধ্যমে যাতে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনার ১৭টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। ৩৪৪টি আবেদনের মধ্যে ৪২টি দলকে দ্বিতীয় রাউন্ডের জন্য নির্বাচন করা হয়। ৬টি দল থেকে ৪টি দল ব্র্যান্ডউইটজ ২০১৭-এর গ্র্যান্ড ফিনালেতে অংশগ্রহণের সুযোগ পায়।
চূড়ান্ত পর্বের থিম ছিলো ‘সাসটেইন্যাবল ব্যাংকিং প্র্যাক্টিসেস’। ব্র্যান্ডউইটজ ২০১৭-এর বিজয়ী দলকে পুরস্কার হিসেবে ২,৫০,০০০ টাকা, প্রথম রানার আপ দলকে ১,৫০,০০০ টাকা এবং দ্বিতীয় রানার আপ দলকে ১,০০,০০০ টাকা দেওয়া হয়। ব্র্যান্ডউইটজ ২০১৭-এর প্ল্যাটিনাম স্পন্সর ছিলো ব্র্যাক ব্যাংক এবং সিলভার স্পন্সর ছিলো ট্রেস কমিউনিকেশন লিমিটেড।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ):

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট তথা আইবিএ বাংলাদেশের ব্যবসায়িক শিক্ষার অগ্রদূত। ভবিষ্যতের ব্যবসায়িক অগ্রগামী তৈরির ও প্রশিক্ষণ দেওয়ার উদ্দেশ্যে নিয়ে ১৯৬৬ সালে ফোরড ফাউন্ডেশনের আর্থিকসহায়তার একটি প্রোগ্রামের তত্ত্বাবধানে ও ইন্ডিয়ানা বিশ্ববিদ্যালয়, ব্লমিংটন, আমেরিকা যুক্তরাষ্ট্র এর সহযোগিতায় আইবিএ স্থাপিত হয়। ১৯৬৬ সালে দেশের প্রথম এমবিএ পোগ্রাম এর মাধ্যমে আইবিএ তার যাত্রা শুরু হয়। আইবিএ পরবর্তীতে ১৯৭০ সালে এমফিলও পিএইচডি প্রোগ্রাম চালু করে। দেশের ব্যবসায়িক শিক্ষার প্রয়োজন ও চাহিদার তাগিদে আইবিএ ১৯৯৩ সালে ¯œতক পর্যায়ে বিবিএ প্রোগ্রাম চালু করে। আইবিএর সম্পর্কে- http://www.iba-du.edu/

Exit mobile version