অ্যাপ রিভিউ

ভালোবাসা দিবসের বই উপহার অ্যাপ ডাউনলোড করলে

By Baadshah

February 12, 2020

কফি আড্ডা অ্যাপ সুড়ুত সুড়ুত চুমুকে আয়েশ করে কফি পানের সঙ্গে আড্ডা কথাটা এসেই যায়। তা অবশ্য কফির কাপে ঝড় তোলা আড্ডাও হতে পারে। অথবা ভালোবাসার মানুষটির সঙ্গেও হতে পারে। আর আড্ডা কি সে রকম বন্ধু ছাড়া জমে? কিন্তু সামাজিক যোগাযোগের মাধ্যমে এখন প্রকৃত বন্ধু বা সঙ্গী খুঁজে পাওয়া বেশ কঠিন।

বিজ্ঞাপন দিয়ে উপযুক্ত সঙ্গী খুঁজতে তৃতীয় পক্ষের সহযোগিতাও নেন কেউ কেউ। উপযুক্ত সঙ্গী খোঁজার প্ল্যাটফর্ম হিসেবে জনপ্রিয় হয়ে উঠেছে ‘কফি আড্ডা’ নামের একটি অ্যাপ্লিকেশন। আসছে ১৪ ফ্রেবুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। আর এই দিবস ঘিড়েই কফি আড্ডা অ্যাপের আয়োজন ‘প্রিয় মানুষটিকে ভালোবাসার বই উপহার দেন।’ ভালোবাসার মানুষটিতো যেকেউ হতে পারে। তার হাতেই তুলে দেন ভালোবাসার উপন্যাস ‘চরের মাস্টার কম্পিউটার ইঞ্জিনিয়ার বইটি। এই কফি আড্ডা অ্যাপটি প্রথম পাঁচ হাজার ডাউনলোডকারি উপহার পাবে। এই পাঁচ হাজার ডাউনলোডকারির ছবিও কফি আড্ডার ফেসবুকে প্রকাশ করা হবে।

দেশি অ্যাপ ডেভেলপার প্রতিষ্ঠান এমসিসি লিমিটেডের তৈরি কফি আড্ডা অ্যাপটির ডাউনলোড ইতিমধ্যে এক লাখ ৫০ হাজার ছাড়িয়েছে। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে প্রতিষ্ঠানটি জানিয়েছে সবার জন্য ভালোবাসার উপহার দিবে বনধু খোঁজার অ্যাপ কফি আড্ডা।’

এমসিসির তথ্য অনুযায়ী, ২১ হাজার ব্যবহারকারী ইতিমধ্যে পছন্দসই সঙ্গী এ প্ল্যাটফর্মে খুঁজে পেয়েছেন। এতে ১৫ লাখ বারের বেশি যোগাযোগ হয়েছে। এটি মূলত পরস্পরের পছন্দসই বিষয়গুলোর মিল খুঁজে বন্ধু খুঁজে পাওয়ার অ্যাপ্লিকেশন। কফি আড্ডা ব্যবহার করে একই রকম আগ্রহ, লোকেশন ভিত্তিক সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারের অভিজ্ঞতা পাওয়া যায়। এখানে ব্যবহারকারীরা নিজ নিজ অবস্থান এবং পছন্দের বিষয় উল্লেখ করে প্রোফাইল খোলার মাধ্যমে বন্ধু খুঁজে নিতে পারেন।

কফি আড্ডা ব্যবহারকারী নিজ অবস্থানের আশপাশে অবস্থানরত অন্য কফি আড্ডা ব্যবহারকারীদের খুঁজে পাবেন। পারস্পরিক মিলের ভিত্তিতে দুজন ব্যবহারকারী একে অপরের সঙ্গে চ্যাট করতে পারেন এই প্ল্যাটফর্মে। পছন্দের সাদৃশ্যের ভিত্তিতে বন্ধু তালিকা দেখানোয় পারস্পরিক ম্যাচের সম্ভাবনা থাকে বেশি। এতে ব্যবহার করা হয়েছে বিশেষ অ্যালগোরিদম যা বয়স, এলাকা, পছন্দ ও লিঙ্গভিত্তিক অনেক মানুষের প্রোফাইলের মিল বের করতে পারে। অ্যাপটিতে কেনাকাটার সুযোগও রয়েছে। তো আর দেরি কেন। অ্যাপ নামিয়ে প্রিয়জনকে ভালোবাসার কাথা জানিয়ে দেন বই উপহার দিয়ে।

কফি আড্ডা https://play.google.com/store/apps/details?id=com.mcc.coffee গুগলের প্লে স্টোরে পাওয়া যাবে।