ট্রেন্ডিং

ভাড়া বাড়াতে রোগী নিয়ে ঘুরলো উবারের চালক!

By Baadshah

September 06, 2018

উবারে কিছু কিছু চালক আছে যারা মানুষের অসহায়ত্বের সুযোগ নেয়। অল্প কিছু টাকার লোভে মানুষের প্রাণ নিয়ে খেলে। উবারে চড়ে তেমনি এক অভিযোগ করেছেন এক যাত্রী। ফেসবুকে নাজমুল হাসান নামে একজন লিখেছেন তার তিক্ত অভিজ্ঞতার কথা। ইতিমধ্যে তার ওই স্ট্যাটাস ভাইরাল হয়েছে। কি লিখেছেন তিনি?

তিনি লিখছেন- উবার কার ব্যবহার করে আজ এক তিক্ত অভিজ্ঞতা হলো। রিকোয়েস্ট পাঠানোর পর এক্সেপ্ট করে ড্রাইভার সাহেব বললেন কোথায় যাবেন। বললাম ধানমন্ডি ৮, আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতাল। উনি বললেন ওকে আসতেছি ৮-১০ মিনিট লাগবে। ড্রাইভার সাহেব আসলেন বললাম ভাই ২ঃ৩০ মিনিটে আমার অপারেশনের রোগী ভর্তি করাবো। অলরেডি এখানেই দেড়টা বেজে গেছে আপনি অনুগ্রহ করে জ্যাম ছাড়া সহজ রাস্তা দিয়ে নিয়ে যান। আমি বাইকে আসতেছি।

যেহেতু রোগীসহ ৪জন তাই আমি বাইকে গেলাম। আমি উনাকে বললামও ভাই, সহজ ও জ্যাম ছাড়া রোডে যাবেন কিন্তু তিনি খিলগাঁও তালতলা মার্কেটের সামনে থেকে রওনা হয়ে মৌচাক, মালিবাগ, মগবাজার, ইস্কাটন হয়ে পান্থপথ দিয়ে বসুন্ধরার সামনে হয়ে স্কয়ার হাসপাতাল, তারপর কলাবাগান দিয়ে ধানমন্ডির কুপারস সপ হয়ে অবশেষে হাসপাতালে পৌঁছান ২ঃ৪৮ মিনিটে।

আমি ১ঃ৫৫ মিনিটে পৌছে বসে ছিলাম যেহেতু আমি বাইকে আসছি। খিলগাঁও থেকে ধানমন্ডি বিগত তিনদিন ধরে অনবরতো আমি যাতায়াত করছি কখনো উবার বাইক বা উবার কারে করে। তবে কারের ভাড়া আসছে সর্বোচ্চ ২৬০-২৯০ টাকা কিন্তু এই ভাইজান ভাড়া তুলেছেন ৪৮০টাকা। এখানে আসলে আমি ড্রাইভার হেলাল সাহেবকে বললাম ভাই আপনি মৌচাক-মালিবাগ ফ্লাইওভার দিয়ে শাহাবাগ, সাইন্সল্যাব দিয়ে আসতে পারতেন কোম জ্যাম ছিলো না সময়ও কম লাগতো। কিন্তু ওনাকে আমি কেন রুট প্ল্যান বলি নাই তাই তিনি তার ইচ্ছেমতো আসবেন সেটা আমাকে বললেন।

এছাড়াও বললেন তিনি ১৫ বছর ধরে গাড়ী চালান সব রোড তার চেনা এবং আমাকে বললেন আমি প্রথম গাড়ীতে উঠেছি, আরো অনেক কিছু। আমি এখানে কাউকে ছোট করবার জন্য এ পোষ্টটি করিনি কারন আমি প্রতিটি কাজকে অনেক সন্মান করি। এ পোষ্টটি করবার একটাই কারন, তা হলো আমাদের বিবেক আজ কিছু টাকার জন্য নষ্ট হয়ে গেছে। ইমাজেন্সী বলার পরও তার ইচ্ছে মতো আমার রোগীটাকে নিয়ে ঢাকা শহর ঘুরলো। হোক সে অসুস্থ আর মারাই যাক কার কী আসে যায়। এ হলো আমাদের অবস্থা।

তথ্যসূত্র: বিজটেক ২৪ ডটকম।