জনপ্রিয়

ভিভো ওয়াই ৩০জি ৮ জিবি র‌্যামের‌ সাথে এল

By Baadshah

March 30, 2021

ভিভো কয়েকদিন আগেই গ্লোবাল মার্কেটে তাদের ওয়াই সিরিজের সস্তা ৫জি ফোন হিসাবে ভিভো ওয়াই ৭২ ৫জি লঞ্চ করেছে। তবে তার রেশ কাটতে না কাটতেই চীনা স্মার্টফোন ব্র্যান্ডটি ঘরেলু মার্কেটে এই সিরিজের নতুন ফোন হিসাবে ভিভো ওয়াই ৩০জি এর ওপর থেকে পর্দা সরালো। বাজেট ফ্রেন্ডলি এই ফোনের দাম ২০,০০০ টাকার অনেক কম। যদিও ফোনটি ফিচারে ঠাসা। ভিভো ওয়াই ৩০জি ফোনে আছে শক্তিশালী ব্যাটারি, মিডিয়াটেক হেলিও পি৬৫ প্রসেসর, ১৩ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা।

ভিভো ওয়াই ৩০জি এর স্পেসিফিকেশন

ভিভো ওয়াই ৩০জি ফোনটি ৬.৫১ ইঞ্চি এইচডি প্লাস (৭২০ x ১৬০০ পিক্সেল) আইপিএস এলসিডি সহ এসেছে। এর আসপেক্ট রেশিও ২০:৯। আবার ডিসপ্লে ডিজাইন ওয়াটার ড্রপ নচ, যার কাটআউটের মধ্যে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বর্তমান। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও পি৬৫ প্রসেসর। সাথে আছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড অরিজিনওএস ১.০ কাস্টম স্কিনে চলবে।

ভিভো ওয়াই ৩০জি এর ফোনের পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ উপলব্ধ। এই ক্যামেরাগুলি হল ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। যার সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এর অন্যান্য ফিচারের মধ্যে আছে ডুয়াল সিম, ৪জি, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, মাইক্রো ইউএসবি, একটি ৩.৫ মিমি অডিও জ্যাক, ফেস আনলক এবং সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ফোনটির ওজন ১৯১.৪ গ্রাম।