অনলাইন কোর্স

ভ্রমণবিষয়ক অ্যাপ ‘শেয়ার ট্রিপ’-এর যাত্রা শুরু ভ্রমণে অনন্য অভিজ্ঞতা প্রদানের অঙ্গীকার

By Editor

August 01, 2019

বিশ্বের বিভিন্ন দেশে চমৎকার ভ্রমণ অভিজ্ঞতা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে যাত্রা শুরু করেছে ভ্রমণবিষয়ক অ্যাপ ‘শেয়ার ট্রিপ’। সম্প্রতি রাজধানীর র‍্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে এক জমকালো আয়োজনে অ্যাপটি উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন অনুষ্ঠানের শেয়ার ট্রিপ-এর ডিরেক্টর সিয়াম্যাক ক্যামেলিয়া। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার-এর ডিরেক্টর ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল আহসান; আইসিটি বিভাগের স্টার্ট-আপ বাংলাদেশের ইনভেস্টমেন্ট অ্যাডভাইজর টিনা জাবীন; শেয়ার ট্রিপ-এর প্রতিষ্ঠাতা ও সিইও কাশেফ রহমান এবং শেয়ার ট্রিপ-এর ডিরেক্টর তানভীর আলী। অনুষ্ঠানে বক্তারা একটি প্যানেল আলোচনায় অংশ নেন। দেশের একদল মেধাবী তরুণের তৈরি ‘শেয়ার ট্রিপ’-এর উন্নতমানের অ্যান্ড্রয়েড অ্যান্ড আইওএস অ্যাপ ও ওয়েবসাইটে ভ্রমণ বিষয়ক সব ধরণের সহযোগিতা পাওয়া যাবে। লোকাল ক্রেডিট কার্ডে লেনদেনের মাধ্যমে এই অ্যাপটি ব্যবহার করা যাবে। বিভিন্ন দেশে ঘুরতে যাওয়ার জন্য বাংলাদেশে ভ্রমণপিপাসুদের এখন আর আন্তর্জাতিক ওয়েবসাইট বা অ্যাপের উপর নির্ভর করতে হবে না। বিমানের টিকেট বুকিং থেকে শুরু করে হোটেল বুকিং, আনুমানিক খরচের তালিকা তৈরি, যাতায়াতের জন্য উপযুক্ত পরিবহনের ব্যবস্থা করা সবকিছু করে দিবে শেয়ার ট্রিপ। এছাড়াও, শেয়ার ট্রিপ হচ্ছে সর্বপ্রথম ট্র্যাভেল অ্যাপ যা রিওয়ার্ড-ড্রাইভেন গেমিফিকেশনের সূচনা করে। ব্যবহারকারীরা স্পিন টু উইন খেলে জিতে নিতে পারেন ট্রিপ কয়েন যেটি দেশের সর্বপ্রথম ট্র্যাভেল রিওয়ার্ড পয়েন্ট। শেয়ার ট্রিপ অ্যাপে ব্যবহারকারীরা কোন কিছু বুক করা বা তাদের বুকিংটি শেয়ার করার মাধ্যমেও ট্রিপ কয়েন জিতে নিতে পারেন। পরবর্তীতে এই ট্রিপ কয়েন তারা ফ্লাইট, হোটেল, হলিডে বুকিংসহ অন্যান্য ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন। এমনকি স্পিন টু উইন খেলে তারা আরও জিতে নিতে পারেন ফ্রি ট্রিপ, এয়ার টিকেটসহ আকর্ষণীয় সব পুরস্কার। শেয়ার ট্রিপ-এর ডিরেক্টর তানভীর আলী বলেন, “আমার বিশ্বাস আমাদের এই অ্যাপটি বিশ্বের অন্যান্য ভ্রমণ অ্যাপ যেমন- অ্যাগোডা, বুকিং ডট কম, ট্রিপ অ্যাডভাইজরের মতো বিশ্বমানসম্পন্ন অ্যাপের সাথে প্রতিযোগিতা করতে সক্ষম এবং একই সাথে এই অ্যাপের মাধ্যমে নানা প্রান্তের মানুষ বিভিন্ন দেশের সৌন্দর্যকে নতুনভাবে আবিষ্কার করতে পারবে”। শেয়ার ট্রিপ-এর প্রতিষ্ঠাতা ও সিইও কাশেফ রহমান বলেন, “শেয়ার ট্রিপ ভ্রমণ বিষয়ক খুবই সহজ ও উপকারী একটি মোবাইল অ্যাপ। বাংলাদেশের ভ্রমণপিপাসু মানুষের জীবনকে ডিজিটালাইজ করতে অ্যাপটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমার দৃঢ় বিশ্বাস। সেই সাথে এটাও আশা করছি যে, এই অ্যাপ ব্যবহারকারীরা বিশ্বমানের সেবা ও সুবিধা উপভোগ করতে পারবেন”।

ফটো ক্যাপশন- বিশ্বের বিভিন্ন দেশে চমৎকার ভ্রমণ অভিজ্ঞতা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে যাত্রা শুরু করেছে ভ্রমণবিষয়ক অ্যাপ ‘শেয়ার ট্রিপ’। সম্প্রতি রাজধানীর র‍্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে এক জমকালো আয়োজনে অ্যাপটি উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন অনুষ্ঠানের শেয়ার ট্রিপ-এর ডিরেক্টর সিয়াম্যাক ক্যামেলিয়া। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন (বাম থেকে) শেয়ার ট্রিপ-এর চীফ কমার্শিয়াল অফিসার সাদিয়া হক; শেয়ার ট্রিপ-এর প্রতিষ্ঠাতা ও সিইও কাশেফ রহমান; শেয়ার ট্রিপ-এর ডিরেক্টর তানভীর আলী; আইসিটি বিভাগের স্টার্ট-আপ বাংলাদেশের ইনভেস্টমেন্ট অ্যাডভাইজর টিনা জাবীন; শেয়ার ট্রিপ-এর চীফ সেলস অফিসার শিবলী সাদিক শোয়েব; সাবরে ট্র্যাভেল নেটওয়ার্ক বিডি লিমিটেড-এর কান্ট্রি জিএম অ্যান্ড সিইও মো. সাইফুল হক; শেয়ার ট্রিপ-এর ডিরেক্টর সিয়াম্যাক ক্যামেলিয়া; শেয়ার ট্রিপ-এর চীফ টেকনিক্যাল অফিসার এ এস এম মোবারক হোসেইন। শেয়ার ট্রিপ সম্পর্কে শেয়ার ট্রিপ একটি এন্ড টু এন্ড ট্র্যাভেল সার্ভিস প্ল্যাটফর্ম, যার অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয়ের জন্য একটি নিজস্ব মোবাইল অ্যাপ আছে। এটি দেশের সর্বপ্রথম স্বয়ংসম্পূর্ণ ট্র্যাভেল অ্যাপ। গ্রাহরা শেয়ার ট্রিপ-এর নিজস্ব ওয়েবসাইট www.sharetrip.net ব্যবহার করেও সব সেবা উপভোগ করতে পারবেন। শেয়ার ট্রিপ বাংলাদেশের ভ্রমণের দৃশ্যপটের ইতিবাচক পরিবর্তন ঘটানো এবং ভ্রমণ সেক্টরে ডিজিটাল বাংলাদেশ এর রূপায়নে অগ্রণী ভূমিকা রাখতে চায়। শেয়ার ট্রিপ মোবাইল অ্যাপ গ্রাহকদের বিশ্বমানের ট্র্যাভেল বুকিং অভিজ্ঞতা দিতে এবং আন্তর্জাতিক মাপকাঠিতে

স্থানীয় দৃষ্টান্ত প্রতিস্থাপনে প্রতিশ্রুতিবদ্ধ। এই ইন্ডাস্ট্রিতে একেবারে প্রথমবারের মতো, গ্রাহকদের অনন্য মাত্রার অভিজ্ঞতা দিতে ভ্রমণ ভিত্তিক অ্যাপ হিসেবে গ্যামিফিকেশন নিয়ে এসেছে। এই প্ল্যাটফর্মটি অসাধারণ অভিজ্ঞতা প্রদানের মাধ্যমে গ্রাহকদের সন্তুষ্টি অর্জনে সক্ষম হবে।