করপোরেট

মন্ত্রীর সঙ্গে ইডটকোর কর্মকর্তাদের সাক্ষাতকার

By Baadshah

February 07, 2018

ইডটকোর কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রাহুল চৌধুরী’র নেতৃত্বে কোম্পানির সিনিয়র ম্যানেজমেন্ট টিম সম্প্রতি ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয়ের নবনিযুক্ত মন্ত্রী মোস্তাফা জব্বারের সাথে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় ইডটকো গ্রুপ’র ডিরেক্টর, গ্রুপ কর্পোরেট অ্যাফেয়ার্স আজিজুল আবদুল রহমান এবং ইডটকো বাংলাদেশ’র হেড অফ রেগুলেটরি অ্যান্ড স্টেকহোল্ডার ম্যানেজমেন্ট কাজী মো: সাইফুল আলম উপস্থিত ছিলেন।

২০১২ সালে প্রতিষ্ঠিত ইডটকো এশিয়ার প্রথম আঞ্চলিক ও সমন্বিত টেলিযোগাযোগ অবকাঠামো কোম্পানি যা টাওয়ার ভাড়া দেয়া, কো-লোকেশন, বিল্ড-টু-স্যুট, জ্বালানি, ট্রান্সমিশন ও রক্ষণাবে¶ণসহ (ওএ্যান্ডএম) সব ধরণের অবকাঠামো সেবা প্রদান করে থাকে। ২৭ হাজারেরও বেশি টাওয়ারের আঞ্চলিক পোর্টফোলিও পরিচালনা এবং ব্যবস্থাপনা করে এই কোম্পানিটি।

মালয়েশিয়া, মিয়ানমার, শ্রীলঙ্কা, ক্যাম্বোডিয়া, বাংলাদেশ ও পাকিস্তানে ইডটকো ১৬ হাজার ৩৯১ টাওয়ার সরাসরি এবং ১০ হাজার ৮২১ টাওয়ার বিভিন্ন সেবাদানকারী সংস্থার মাধ্যমে পরিচালনা করে থাকে। কোম্পানিটি উন্নত টেলিযোগাযোগ অবকাঠামো সেবা এবং সমাধান প্রদানের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ইডটকো’র অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর রিয়েল টাইম মনিটরিং সার্ভিস ইকো’র সহায়তায় পরিচালিত, যা টেলিযোগাযোগ অবকাঠামোর জন্য ব্যাটারি, এনার্জি ও জ্বালানি খরচ পরিচালনার দক্ষতাকে সর্বোচ্চ পর্যায়ে নিয়ে গেছে। ইডটকো দক্ষিণ-পূর্ব এশিয়ায় উল্লেখযোগ্য ব্যবসায়িক প্রবৃদ্ধি এবং অবদান রাখার জন্য সম্প্রতি ফ্রস্ট অ্যান্ড সুলিভান ২০১৭ এশিয়া প্যাসিফিক টেলিকমস টাওয়ার কোম্পানি অব দ্যা ইয়ার স্বীকৃতি লাভ করেছে।