ইভেন্ট

মাইন্ডকারেন্ট এবং ওমেন ইন লিডারশিপ এর চুক্তি স্বাক্ষর

By Baadshah

November 12, 2018

নারী অগ্রযাত্রাকে আরও একধাপ এগিয়ে নিতে মাইন্ডকারেন্ট এবং উইমেন ইন লিডারশীপ (ডব্লিউআইএল) এর মধ্যে চুক্তি সাক্ষর হয়েছে। সম্প্রতি হোটেল লা মেরিডিয়ানে অনুষ্ঠিত উইমেনঅফ এক্সসিলেনস ২০১৮ শীর্ষক অনুষ্ঠানে এই চুক্তি সাক্ষর হয়।এর ফলে,ডব্লিউআইএল এর মেন্টরগন মাইন্ডকারেন্ট প্লাটফর্মের মাধ্যমে তাদের নারি সদস্যদের কর্মদক্ষতা বাড়াতে এবং ক্যারিয়ার অগ্রযাত্রায় সাহায্য করবে।

মাইন্ড-কারেন্ট এমন একটি প্লাটফর্ম যেখানে তাদের মেন্টররা অনলাইনে ক্লাস নিতে পারেন এবং শিক্ষক ও শিক্ষার্থী উভয়ই একে অপরের সাথে যোগাযোগ করতে পারেন। অনলাইনের ফলে ঢাকা ও ঢাকার বাইরেরলক্ষাধিক শিক্ষার্থী মাইন্ড-কারেন্টের সকল তথ্য হাতের নাগালে পাচ্ছেন।এটি শিক্ষার্থীদের অনেক সময় বাঁচিয়ে দিচ্ছে এবং কাজও সহজ করে  দিচ্ছে। এর ধারাবাহিকতায় প্রতিষ্ঠনটি বিশ্ববিদ্যালয়ের ভর্তি এবংআইইএলটিএসপরীক্ষার্থীদের জন্য নতুন কোর্স চালু করতে যাচ্ছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের ফাউন্ডার ও এডিটর শরিফুল ইসলাম, উইমেন ইন লিডারশিপের(ডব্লিউআইএল)প্রেসিডেন্ট ভিজুয়াল আর্টিস্ট এবং বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম-এরডিরেক্টর ও ক্রিয়েটিভ এডিটর নাজিয়া আন্দালিব প্রেমা, ডটলাইনস বাংলাদেশ লিমিটেডের পরিচালকগণ এবং মাইন্ড-কারেন্ট-এর সিইও জামান মোঃ বাহাদুর খান।

জামান মোঃ বাহাদুর খান বলেন, “আমরা শহর ও গ্রামের মধ্যে শিক্ষার পার্থক্য তা দূর করতে চাই। এর ফলে, কেউ যেকোনো স্থানে থাকা অবস্থায় ভালো শিক্ষক, শিক্ষা উপকরণ ও পদ্ধতি গ্রহণের মাধ্যমে সুশিক্ষায় শিক্ষিত হওয়ার সুযোগ পাবেন। আমাদের বিশ্বাস এচুক্তি আমাদের সকল প্রয়াসকে আরও গতিশীল করবে”।