TechJano

মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে রাজবাড়ীতে বিকাশের কর্মশালা

মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সম্প্রতি রাজবাড়ী জেলার বিকাশ এজেন্ট ও ডিস্ট্রিবিউটরদের জন্য কর্মশালা আয়োজন করে বিকাশ লিমিটেড।কর্মশালায় বিকাশ এজেন্ট, ডিস্ট্রিবিউটর সহ স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থার উর্দ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টাকা স্থানান্তরের জনপ্রিয় মাধ্যম মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস (এমএফএস) এর মাধ্যমে মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে বিকাশ এজেন্টদের করণীয়, বাংলাদেশ পুলিশ বাহিনীর সাথে তাদের যোগাযোগ, এ ধরনের কাজের ঝুঁকি এবং বিকাশ ও পুলিশ বাহিনীর যৌথ কাজের ক্ষেত্র সমূহ সম্পর্কে কর্মশালায় বিস্তারিত আলোচনা করা হয়।

মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলার পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি, বিপিএম, এবং বিকাশ লিমিটেডের হেড অব এক্সর্টানাল অ্যাফেয়ার্স এ কে এম মনিরুল করিম।

কর্মশালায় আসমা সিদ্দিকা মিলি বলেন, গ্রামের যেসব সাধারণ মানুষের ব্যাংক একাউন্ট নেই তাদের জন্য বিকাশ আর্শীবাদ। বিকাশের মাধ্যমে মানুষ সেবা পাচ্ছে। সুতরাং এজেন্টেদের সৎ উদ্দেশ্য নিয়ে যথাযথভাবে আইন মেনে ব্যবসা পরিচালনা করতে হবে।

লেনদেনে কোন ধরনের অনিয়ম দেখলে স্থানীয় পুলিশকে অবহিত করার জন্য এজেন্টদের পরামর্শ দেন তিনি। উল্লেখ্য এর আগে বিকাশ এর উদ্যোগে, ধারাবাহিক ভাবে দেশের বিভিন্ন জেলায় এই কার্যক্রম পরিচালিত হয়েছে।

Exit mobile version