TechJano

মার্চে শীর্ষ অপারেটরদের মধ্যে গ্রাহক বৃদ্ধির হারে এগিয়ে বাংলালিংক

মার্চে শীর্ষ অপারেটরদের মধ্যে গ্রাহক বৃদ্ধির হারে এগিয়ে বাংলালিংক গ্রাহক বেড়েছে সব অপারেটরের গত মার্চে দেশের সব টেলিকম অপারেটরের গ্রাহক সংখ্যা উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। বিটিআরসি-এর ওয়েবসাইটে প্রকাশিত সর্বশেষ পরিসংখ্যানে এই তথ্য উঠে এসেছে।

এই পরিসংখ্যান অনুসারে, দেশের মোট মোবাইল গ্রাহকের সংখ্যা গত ফেব্রুয়ারি থেকে ০.৮% হারে বৃদ্ধি পেয়ে মার্চে ১৫.৯৮ কোটিতে দাঁড়িয়েছে। দেশের শীর্ষ তিনটি অপারেটরের মধ্যে গ্রাহক সংখ্যা বৃদ্ধির হারে এগিয়ে রয়েছে বাংলালিংক। আর নতুন গ্রাহকের সংখ্যার হিসাবে প্রথমে রয়েছে গ্রামীণফোন। দেশের শীর্ষ এই অপারেটর মার্চে মোট ৫.৮ লক্ষ নতুন গ্রাহক পেয়েছে।

ফেব্রুয়ারি থেকে মার্চে বাংলালিংক-এর গ্রাহকসংখ্যা যথাক্রমে ১.০% বৃদ্ধি পেয়ে ৩.৪৪ কোটিতে উন্নীত হয়েছে। একই সময়ে অন্য দুই অপারেটর গ্রামীণফোন ও রবি- এর গ্রাহক বৃদ্ধি পেয়েছে যথাক্রমে ০.৮% ও ০.৭% হারে। টেলিটক-এর গ্রাহকসংখ্যা মার্চে ২.৪% হারে বৃদ্ধি পেয়ে ৪০.২ লক্ষতে পৌঁছেছে।

চারটি অপারেটরের গ্রাহক সংখ্যায় পরিবর্তনের ফলে গ্রাহক সংখ্যার বিচারে সেগুলির বাজার দখলের ক্ষেত্রেও কিছুটা রদবদল ঘটেছে। ফেব্রুয়ারি থেকে মার্চে বাংলালিংক ও টেলিটক-এর বাজার দখলের পরিমাণ বৃদ্ধি পেয়েছে ০.০৪% হারে। অপরদিকে গ্রামীণফোন ও রবি-এর বাজার দখল হ্রাস পেয়েছে যথাক্রমে ০.০২% ও ০.০৫% হারে। গ্রাহক সংখ্যা বৃদ্ধির ব্যাপারে জানতে চাইলে বাংলালিংক-এর কর্পোরেট কম্যুনিকেশনস সিনিয়র ম্যানেজার আংকিত সুরেকা বলেন, “গত ফেব্রুয়ারিতে গ্রাহক সংখ্যার বৃদ্ধির হারে এগিয়ে থাকার পর মার্চে শীর্ষ তিন অপারেটরের মধ্যে এক্ষেত্রে আমরা এগিয়ে রয়েছি। গ্রাহক সেবার মান বাড়াতে স্প্রেকট্রাম ক্রয়সহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করার কারণেই আমাদের গ্রাহক সংখ্যা উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। গ্রাহকদের উন্নত মানের সেবা দিয়ে ভবিষ্যতে আমরা গ্রাহক বৃদ্ধির এই
ধারা অব্যাহত রাখতে চাই।”

Exit mobile version