TechJano

মাসজুড়ে ‍ফটো গুছিয়ে রাখার উৎসবে স্মার্টফোন ব্র্যান্ড ভিভো

বিশ্বজুড়ে চলছে ছবি গুছিয়ে রাখার ক্যাম্পেইন ‘সেভ ইয়োর ফটোস মান্থ।’ যারা ছবি তুলতে ভালোবাসেন, শেয়ার করতে ও স্মৃতি ধরে রাখতে ভালোবাসেন, তাদেরকে প্রিয় মুহূর্তের ছবিগুলো ঠিকভাবে সেভ করার কথা মনে করিয়ে দিতেই সেপ্টেম্বরে উদযাপিত হয় ‘সেভ ইয়োর ফটোস মান্থ’।

ছবিগুলো স্থায়ীভাবে সংরক্ষণ করার জন্য রয়েছে বেশকিছু সেফগার্ডিং ও ব্যাক-আপ পদ্ধতি। স্মার্টফোনের স্টোরেজ স্পেস বাড়িয়ে নেওয়া এমনই একটি জনপ্রিয় ও প্রচলিত উপায়। স্মার্টফোনের স্টোরেজ সাইজ যত বেশি, ছবি হারানোর ঝুঁকিও তত কম। অ্যাপ ইন্সটলের জন্য আগে ছবি ডিলিট করাই ছিল দ্রুত সমাধান।

এখন স্টোরেজ ক্যাপাসিটি বেশি থাকায় ইচ্ছেমত ছবি তুলে রাখা যায়। যেমন, ভিভোর বিশাল ইনবিল্ড রম বা স্টোরেজ ক্যাপাসিটির সাহায্যে ২৬ হাজারের বেশি এইচডি ছবি সংরক্ষণ করার সুযোগ পাবেন ভিভো ভি৩০ এর ব্যবহারকারীরা।

স্মার্টফোনের র‍্যামের সাথে থাকছে এক্সটেন্ডেড র‍্যাম এড করার সুবিধা। এই প্রযুক্তির সাহায্যে ফটো তোলা ও এডিট করার অ্যাপসহ অন্যান্য বড় ফাইল স্মুথলি ব্যবহার করা যায়। ফলে ডিভাইসের গতি কমে যায় না। ছবি তুলতেও ঝামেলা পোহাতে হয় না।

মেমোরি ক্যাপাসিটি বাড়ানো বাদেও ফটো সেভ করে রাখতে রয়েছে আরো কিছু উপায়।

ক্লাউড স্টোরেজের মতো সার্ভিস ব্যবহার করে স্বয়ংক্রিয়ভাবে ফটোগুলোর ব্যাকআপ রাখা যায়। এ প্রযুক্তি ছবির চিরস্থায়ী নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি যে কোনও জায়গায়, যে কোনও সময় ফটো ব্যবহারের অ্যাক্সেস দেয়।

আরও ব্যক্তিগত উপায় চাইলে ব্যবহার করতে পারেন একটি এক্সটার্নাল হার্ড ড্রাইভ বা ইউএসবি স্টিক, যেখানে প্রিয় ফটোগুলোর কপি নিশ্চিন্তে সংরক্ষণ করতে পারবেন।

একটু সময় নিয়ে সেরা মুহূর্তের ছবিগুলোকে আলাদা আলাদা ফোল্ডারে সংরক্ষণ করে রাখা যায়। এভাবে সাজিয়ে রাখলে এমনকি বহুবছর পরেও নির্দিষ্ট কোনো ফটো নিমিষেই খুঁজে পাওয়া।

সর্বোপরি, ফটো সেভ করার ব্যাপারে শতভাগ নিশ্চিন্ত হতে ব্যাকআপেরও ব্যাকআপ রাখতে ভুলবেন না!

ভিভো প্রসঙ্গে

ভিভো একটি প্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠান যা মানুষের চাহিদাকে প্রাধান্য দিয়ে স্মার্ট ডিভাইস ও ইন্টেলিজেন্ট সার্ভিসের মাধ্যমে পণ্য উৎপাদন করে। মানুষ আর ডিজিটাল ওয়ার্ল্ডের মধ্যে সেতুবন্ধন তৈরি করাই প্রতিষ্ঠানটির উদ্দেশ্য। অনন্য সৃজনশীলতার মাধ্যমে ভিভো ব্যবহারকারীদের হাতে যথোপযুক্ত স্মার্টফোন ও ডিজিটাল আনুষাঙ্গিক তুলে দিচ্ছে। প্রতিষ্ঠানের মূল্যবোধকে অনুসরণ করে ভিভো টেকসই উন্নয়ন কৌশল বাস্তবায়ন করেছে; সমৃদ্ধ ও দীর্ঘস্থায়ী বিশ্বমানের প্রতিষ্ঠান হওয়াই যার ভিশন।

স্থানীয় মেধাবী কর্মীদের নিয়োগ ও উন্নয়নের মাধ্যমে শেনজেন, ডনগান, নানজিং, বেজিং, হংঝু, সাংহাই, জিয়ান, তাইপে, টোকিও এবং সান ডিয়াগো এই ১০টি গবেষণা ও উন্নয়ন কেন্দ্রে (আরএন্ডডি) কাজ করছে ভিভো।

যা স্টেট-অফ-দ্য-আর্ট কনজ্যুমার টেকনোলজির উন্নয়ন, ফাইভজি, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স, ইন্ডাস্ট্রিয়াল ডিজাইন, ফটোগ্রাফি এবং আসন্ন প্রযুক্তির ওপর কাজ করে যাচ্ছে। চীন, দক্ষিণ ও দক্ষিণপূর্ব এশিয়ায় ভিভোর পাঁচটি প্রোডাকশন হাব আছে (ব্র্যান্ড অথোরাইজড ম্যানুফ্যাকচারিং সেন্টারসহ) যেখানে বছরে প্রায় ২০০ মিলিয়ন স্মার্টফোন বানানোর সামর্থ্য আছে। এখন পর্যন্ত ৬০টিরও বেশি দেশে বিক্রয়ের নেটওয়ার্ক আছে ভিভোর এবং বিশ্বজুড়ে ৪০০ মিলিয়নের বেশি ভিভো স্মার্টফোন ব্যবহারকারী রয়েছে।

Exit mobile version