মটরস

মাহিন্দ্রার স্কুটারে কি সুবিধা পাব?

By Baadshah

January 30, 2018

যানজটের এড়াতে স্কুটারের মজাই আলাদা। কর্মজীবী নারী কি পুরুষ সবার জন্যই স্কুটার এখন পছন্দের। সুখবর নিয়ে এলো মাহিন্দ্রা।যারা এখনও ভাবছেন স্কুটার কিনবেন। কিন্তু চালাতে পারেন না, এমন কর্মজীবী নারী ও তরুণীদের জন্য সুখবর নিয়ে এলো মাহিন্দ্রা।মাহিন্দ্রা গাস্টো মডেলের স্কুটার কিনলেই ফ্রিতে বাহনটি চালানোর প্রশিক্ষণ দেয়া হয়। এই প্রশিক্ষণের মেয়াদ হবে সাত দিন।

আগ্রহীদের স্কুটার চালানোর শেখানোর জন্য রাজধানীর গুলশান নিকেতনে ব্র্যাক ড্রাইভিং স্কুল রয়েছে। বিআরটিএ কর্তৃক অনুমোদিত ব্র্যাকের দক্ষ ও অভিজ্ঞ প্রশিক্ষকরা স্কুটার চালানো শেখানোর পাশাপাশি সড়কে চলাচলের জন্য আইন-কানুনও জানিয়ে দেবেন। এতে করে স্কুটার চালক নিরাপদে পথ চলতে পারবেন। বাইক কেনার শর্তে ১০ হাজার টাকা জমা দিতে হবে। এরপর প্রশিক্ষণ নিয়ে বাদবাকি টাকা দিয়ে আরামসে চালাবেন স্কুটার।’

বর্তমানে দেশে মাহিন্দ্রার গাস্টোমডেলের দুটি স্কুটার রয়েছে। একটি ১১০ সিসির। অন্যটি ১২৫ সিসির। ১১০ সিসির স্কুটারটির দাম ১ লাখ ৪২ হাজার ৫০০ টাকা। ১২৫ সিসির স্কুটারটির দাম ১ লাখ ৫২ হাজার ৫০০ টাকা।

১১০ সিসির স্কুটারটি প্রতি লিটারে ৪৫ কিমি মাইলেজ এবং ১২৫ সিসিরটা দেবে ৪০ কিমি।ক্রেডিট কার্ডের মাধ্যমে সহজ কিস্তিতে মাহিন্দ্রার শোরুম কিস্তিতে স্কুটার কেনার যাবে। যাদের ক্রেডিট কার্ড নেই তারা মাহিন্দ্রার অনুমোদিত ডিলারের মাধ্যমে কিস্তি সুবিধা নিয়ে স্কুটার কিনতে পারবেন।

মাহিন্দ্রা গাস্টো স্কুটার ইতালিয়ান স্টাইলের অনন্য ফিচার সমৃদ্ধ। এগুলো বেশ জ্বালানি সাশ্রয়ী। নারীদের জন্য এটি চালানো বেশ সহজ। কেননা, এই স্কুটার অটো গিয়ার সমৃদ্ধ। ফলে ক্ল্যাচ চেপে গিয়ার পরিবর্তনের ঝামেলা নেই। স্কুটারের সিট চালকের উচ্চতা অনুযায়ী অ্যাডজাস্ট করে নেয়া যাবে। এই স্কুটার কিনলে চারটি ফ্রি সার্ভিস এবং ইঞ্জিনের ওয়ারেন্টি পাবেন ৫ বছরের। এই স্কুটারে ৬ লিটারের জ্বালানির ধারণ ক্ষমতা আছে। প্রয়োজনীয় জিনিসপত্র বাইক বহন করার জন্য ছোট-বড় তিনটি কম্পার্টমেন্ট রয়েছে।