নতুন পন্য

মি মিক্স ৩, দাম কত হবে জেনে নিন

By Baadshah

September 01, 2018

নতুন আইফোন আর অপো ফাইন্ড এক্সকে পেছনে ফেলতে পারে কে? কেন শাওমি আছে না! আসছে ফ্ল্যাগশিপ কিলার শাওমি মি মিক্স ৩। ক্যামেরায় নতুনত্ব চান? এ বছরের অক্টোবর মাসে মি মিক্স ৩ স্মার্টফোনে অপো ফাইন্ড এক্সের মতো স্লাইডার ক্যামেরাযুক্ত যুক্ত করবে শাওমি। ফোনটিতে থাকছে আরও দারুণ কিছু ফিচার। নতুন ফোনটির নকশা বা ডিজাইনে ব্যাপক পরিবর্তন আসতে পারে।

অক্টোবরে শাওমির মি মিক্স ৩ বাজারে আসার বিষয়টি নিশ্চিত করেছে শাওমি কর্তৃপক্ষ। ফোনটিতে থাকবে না কোনো বেজেল। আগে ধারণা করা হচ্ছিল সেপ্টম্বরে ১৫ তারিখে ফোনটি বাজারে আসবে। কিন্তু ফোনটি বাজারে আনার সময় কিছুটা পিছিয়েয়ে চীনা প্রতিষ্ঠানিট। ধারণা করা হচ্ছে, সেপ্টেম্বরে ঘোষণা আসতে পারে নতুন আইফোনের। আইফোনের সঙ্গে টেক্কা দিতেই নতুন ফোনটি বাজারে ছাড়বে শাওমি। মি মিক্স ৩ ফোনটির টিজার প্রকাশ করেছে শাওমি তাতে দেখা গেছে, ফোনটিতে নেই নচ বা কোনো বেজেল। তবে আছে পপ-আপ ক্যামেরা। ফোনটিকে মি মিক্স ২ এসের পরবর্তী ভার্সন বলা হচ্ছে। মি মিক্স বেজেল ফ্রি স্মার্টফোনের ট্রেন্ড শুরু করে। এখন অপোর ডিজাইনের মতো কিছুটা নতুনত্বের দিকে যাচ্ছে শাওমি।

চীনের মাইক্রোব্লগিং সাইট ওয়েবুতে শাওমির প্রেসিডেন্ট লি বিন মি মিক্স ৩ ফোনটির টিজার প্রকাশ করেছেন। তাতে বেজেলহীন ডিসপ। রের পেছনে ক্যামেরা লুকানো দেখা যায়। তাতে অক্টোবর নাগাদ এটি বাজারে আসার কথা বলা হয়। শাওমির প্রধান নির্বাহী লি জুন ওই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ওই ফোনটির দ্রুত উৎপাদন কাজ এগিয়ে চলেছে। অক্টোবরে তা বাজারে বিক্রি শুরু হবে।

অবশ্য, ফোনটির অন্যান্য যন্ত্রাংশ সম্পর্কে বিস্তারিত জানায়নি শাওমি। ধারণা করা হচ্ছে, ক্যামেরা স্লাইড ছাড়াও ডিসপ্লে স্লাইড করা যাবে ফোনটির। তবে তা ম্যানুয়াল নাকি স্বয়ংক্রিয় হবে তা জানা যায়নি।

গুঞ্জন রয়েছে, ফোনটিতে কিউএইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে ও সিওপি প্যাকেজিং প্রযুক্তি থাকবে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট থাকবে। এর সেলফি ক্যামেরা হবে ২০ মেগাপিক্সেলের।

মি মিক্স ৩ ফোনটির ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি বিল্টইন স্টোরেজ সংস্করণটির দাম হতে পারে ৫১০ ডলার আর সিরামিক সংস্করণের দাম হবে ৬৬০ ডলার।