TechJano

মি ৮ এর নতুন দুই ফোন শাওমির, দাম ও কি আছে জেনে নিন

শাওমির ফোন মানেই নতুন কিছু। মি ৮ সিরিজে নতুন দুটি সংস্করণ চীনের বাজারে আনল শাওমি। এ দুটি সংস্করণ হচ্ছে মি ৮ ইয়ুথ এডিশন ও মি ৮ স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট এডিশন। ফ্ল্যাগশিপ মি৮ এর কম ফিচারসম্পন্ন একটি সংস্করণ ইয়ুথ এডিশন বার মি ৮ স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট এডিশন হচ্ছে এম ৮ এর মতোই তবে এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।

ইয়ুথ এডিশনে ৪ জিবি র‍্যাম, ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‍্যাম ৬৪ জিবি স্টোরেজ ও ৬ জিবি র‍্যাম ১২৮ জিবি স্টোরেজে পাওয়া যাবে। চীনে এর দাম ১৩৯৯ ইউয়ান বা ১৭ হাজার টাকার কিছু বেশি, ১৬৯৯ ইয়ান ও ১৯৯৯ ইউয়ান। ২৫ সেপ্টেম্বর থেকে এ ফোন বিক্রি শুরু হবে। ফোনটিতে ৬.২৬ ইঞ্চি এলসিডি স্ক্রিন, ২২৮০ বাই ১০৮০ পিক্সেল রেজুলেশন ও ওপরের দিকে নচ রয়েছে। এতে কোয়ালকম স্ন্যপড্রাগন ৬৬০ প্রসেসর রয়েছে। এর ব্যাটারি ৩৩৫০ এমএএইচ, পেছনে ডুয়াল ক্যামেরা সেটআপ রয়েছে। একটিতে ২৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৫৭৬ সেন্সর ও অন্যটিতে সনি আইএমএক্স৩৬৩ সেন্সর রয়েছে। এর সামনে ৫ মেগাপিক্সেলের স্যামসাং এস৫কে৫ই৮ সেন্সর রয়েছে। আর্টিফিশিয়াল ইনটেলিজেন্সনির্ভর ক্যামেরায় এআই সিন রিকগনিশন, ফেস রিকগনিশন ফিচার আছে।

এমআই ৮ স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট এডিশনে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি র‍্যাম এ দুই সংস্করণে পাওয়া যাবে। এর দাম শুরু ৩১৯৯ ইউয়ান থেকে। তবে এর ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণটির দাম হবে ৩৫৯৯ ইউয়ান থেকে। ২১ সেপ্টেম্বর থেকে এটি বিক্রি শুরু হবে। এর বড় ফিচার হচ্ছে ডিসপ্লের মধ্যেই ফিঙ্গারপ্রিন্ট। ফোনটিতে ৬.২১ ইঞ্চি অ্যামোলেড এফএইচডি প্লাস ডিসপ্লে ব্যবহৃত হয়েছে। এর ডুয়াল ক্যামেরা সেটআপে দুটিতে ১২ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। সামনে ২ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। এর ব্যাটারি তিন হাজার মেগাপিক্সেলের। শাওমি বলেছে, এতে তাদের নিজস্ব তৈরি বিশ্বের প্রথম প্রেশার সেনসিটিভ স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করা হয়েছে।

Exit mobile version