TechJano

মেলায় থাকছে চরম আকর্ষণ, একবার হলেও আসা লাগবে: মোহাম্মদ খান

রাজধানীতে স্মার্ট ফোনের আকর্ষণীয় মেলাকে খানের মেলা বলেই জানেন অনেকে। সবার কাছে পরিচিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের এ মেলা তার নামেই পরিচিত। কিন্তু এর প্রকৃত নাম টেকশহর স্মার্টফোন ও ট্যাব এক্সপো-২০১৮। এ নিয়ে দশম বারের মতো স্মার্টফোন ও ট্যাব মেলার আয়োজন করছেন মোহাম্মদ খান। মেলা আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মোহাম্মদ খান। মেলা নিয়ে টেক জানোর সঙ্গে কথা বলেছেন তিনি-

কেমন হবে এবারের মেলা?

মোহাম্মদ খান: খানের মেলা মানেই চমক। একবার হলেও আসা লাগবে মেলায়। গত নয় বারের মেলায় যেভাবে তরুণদের আকর্ষ করেছে এবারের মেলাও তার ব্যতিক্রম হবে না। এবার তো বাড়তি চমক থাকছে। ছাড় অফার ছাড়াও নতুন পণ্য নিয়ে হাজির দেশি বিদেশি নানা ব্র্যান্ড। মেলার আকর্ষণ ছাড়ে স্মার্টফোন তো আছেই। আরও চমক মেলায় এলেই চোখে পড়বে। সবাইকে মেলায় আসার আমন্ত্রণ।

স্মার্টফোনের বাজার বাড়াতে বা প্রযুক্তি বিকাশে কি ভূমিকা রাখছে?
মোহাম্মদ খান: স্মার্টফোনের বাজারে কিছুদিন নড়াচড়া কম ঠিক আছে। কিন্তু মেলা মানেই আবার সবার নড়েচড়ে বসার অবস্থা। মেলা স্মার্টফোনের বাজারে চাঙা করবে বলে আশা করা যায়। আর এ মেলা যেমন নতুন প্রযুক্তির স্মার্টফোন প্রদর্শন করছে তেমনি নতুন প্রযুক্তি তরুণদের সামনে তুলে ধরছে।

মেলা আয়োজন সম্পর্কে?
মোহাম্মদ খান: বৃহস্পতিবার থেকে রাজধানীতে শুরু হতে যাচ্ছে ‘টেকশহর ডটকম স্মার্টফোন ও ট্যাব মেলা’।রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) তিনদিন ব্যাপী এই মেলা চলবে আগামী ১৪ জুলাই বা শনিবার পর্যন্ত। স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এক্সপো মেকারের এটি দশম প্রদর্শনী। মেলায় থাকছে প্ল্যাটিনাম স্পন্সর প্যাভিলিয়ন দুটি, গোল্ড স্পন্সর প্যাভিলিয়ন দুটি এবং সিলভার স্পন্সর প্যাভিলিয়ন চারটি। এ ছাড়াও চারটি প্যাভিলিয়ন ও ১২টি স্টল থাকছে।

ছাড় ও উপহার কি রকম থাকবে?
মোহাম্মদ খান: মূল্যছাড়ের পাশাপাশি উপহার, গিফট বক্স, র‌্যাফেল ড্র, সেলফি প্রতিযোগিতার ব্যবস্থা রাখছে ব্র্যান্ডগুলো। এখানেই তো চমক থাকবে।

মেলা কি সবার জন্য উন্মুক্ত?
মোহাম্মদ খান: প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য মেলাটি উন্মুক্ত থাকবে। মেলায় প্রবেশ ফি ২০ টাকা। তবে শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। টিকিট থেকে প্রাপ্ত অর্থ ক্যান্সার রোগীর চিকিৎসায় দান করা হবে।

স্পন্সর কারা?
মোহাম্মদ খান: এবারের মেলার প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে স্যামসাং ও টেকনো। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে সিম্ফনি ও উই। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে হুয়াওয়ে, নোকিয়া, অপ্পো, ভিভো। টাইটেল স্পন্সর দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকম ও পার্টনার রয়েছে এডুমেকার।

মেলায় কি পাওয়া যাবে?
মোহাম্মদ খান: এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাবে। ইতিমধ্যে স্যামসাং, টেকনো, সিম্ফনি, উই, হুয়াওয়ে, নকিয়া, ভিভো, আইফোন, লাভা, উইনম্যাক্স, লেনেভো, ডিটেইল, উইমিডিজি, সোলার ইলেক্ট্রোসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করবে। বেশ কিছু মডেলের স্মার্টফোন উন্মোচনও করা হবে। পাওয়া যাবে মোবাইল অ্যাক্সেসরিজও।

বিশেষ কিছু?
মোহাম্মদ খান: মেলায় সবাইকে আমন্ত্রণ। বড় পরিসরে এক ছাদের নীচে উৎসব মুখর পরিবেশে প্রকৃত ব্র্যান্ডের পণ্য ছাড়ে কেনার সুযোগ হাতছাড়া করবেন না। আসুন, মেলায় আসুন।

Exit mobile version