TechJano

মেসেঞ্জারে আসছে নতুন ফিচার

মেসেঞ্জারের নতুন সংস্করণে ব্যবহারকারীদের স্বাগত জানাচ্ছে ফেসবুক। ভবিষ্যতে আরও নতুন ফিচার যুক্ত করার আশ্বাস দিয়ে মেসেঞ্জার অ্যাপের নতুন সংস্করণ চালু করেছে ফেসবুক। চলতি বছরের শুরুতে ওয়াচ পার্টি নামের একটি ফিচার এনেছে ফেসবুক, এর মাধ্যমে ফেসবুক গ্রুপে একসঙ্গে ভিডিও দেখতে, ভিডিওতে কমেন্ট ও রিঅ্যাক্ট করা যায়। এবার হয়তো মেসেঞ্জার চ্যাটিংয়েও একই রকম সুবিধা আসছে।

‘আনানায় আরোরা’ নামের এক ডেভেলপার সম্প্রতি ফেসবুকের মেসেজিং অ্যাপটিতে কিছু নতুন কোড শনাক্ত করেছেন। এই কোড থেকেই মেসেঞ্জারে ওই ফিচার আনার আভাস পাওয়া যাচ্ছে, এমনটাই ভাষ্য প্রযুক্তি সাইট ভার্জের।

এ কোডগুলো থেকে ধারণা করা হচ্ছে, ‘ওয়াচ ভিডিওজ টুগেদার’ ফিচার ওয়াচ পার্টি’র মতো অনেক কাজ করবে। এর মাধ্যমে মেসেঞ্জারে ভিডিও দেয়ার সঙ্গে ব্যবহারকারীরা কোনো একজন বা কোনো গ্রুপকে ‘নক’ করতে পারবেন। এছাড়াও মেসেঞ্জার থ্রেড থেকে একই সময়ে ওই ভিডিও দেখতে পারবেন ব্যবহারকারীরা।

প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চে প্রকাশিত ফেসবুকের এক বিবৃতিতে বলা হয়, এটি বর্তমানে ‘অভ্যন্তরীণ একটি পরীক্ষা’ হিসেবে রয়েছে। এ থেকে এই ফিচার শিগগিরই আসবে কিনা এমন কোনো ধারণা পাওয়া যায় না। কিন্তু এমন ফিচার ইতিমধ্যেই ফেসবুক গ্রুপগুলোতে থাকায় ফেসবুক ব্যক্তিগত মেসেজিং প্লাটফর্মেও তা আনতে পারে- এমনটা ভাবাই যায় বলে উল্লেখ করা হয়েছে ভার্জের প্রতিবেদনে।

Exit mobile version